শ্রীনগরে ফেমাস জেনারেল হাসপাতালের অবৈধ স্থাপনা উচ্ছেদ

0
149

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলা পরিষদ সংলগ্ন ফেমাস জেনারেল হাসপাতালের সামনে ১নং খাস খতিয়ানের জায়গা দখল করে নির্মিত পাকা স্থাপনা উচ্ছেদ করেছেন উপজেলা ভূমি কর্মকর্তা। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু বকর সিদ্দিক উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এ সময় শ্রীনগর সদর ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ও আনসার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানান, সরকারি জমি দখল করে ফেমাস জেনারেল হাসপাতালের পরিচালক মো. ইয়ানুছ ও আমিনুল ইসলাম আমিন লোকচক্ষুর আড়ালে অবৈধভাবে আরসিসি পিলার করে পাকা ভবন নির্মাণ শুরু করেন।

হাসপাতালটির সামনে প্রায় ৩০ ফুট নয়লজুলীর জায়গা দখল করে স্থাপনাটি করায় এখানে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছিল। প্রভাব খাটিয়ে তারা প্রশাসনের নাকের ডগায় সরকারি ওই জায়গার বৈধ কাগজপত্র থাকার কথা বলে স্থাপনা নির্মাণের মাধ্যমে কয়েক কোটি টাকার বাজার মূল্যের জায়গাটি দখলে নেওয়ার অপচেষ্টা চালাচ্ছিল। উচ্ছেদ অভিযান পরিচালনা করায় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিক বলেন, পরিমাপকৃত লাল নিশান চিহিৃত জায়গায় নির্মিত স্থাপনার কিছু অংশ উচ্ছেদ করা হয়েছে। স্থাপনার বাকী অংশ সংশ্লিষ্ট ব্যক্তিদের নিজ জিম্মায় অপসারণ করার জন্য নির্দেশ করা হয়েছে।

উল্লেখ্য, শ্রীনগর উপজেলা পরিষদ সংলগ্ন ফেমাস জেনারেল হাসপাতালে সামনে সড়কের নয়নজুলীর জায়গাটি দখল করে আরসিসি পিলার করে পাকা স্থাপনা নির্মাণ করার বিষয়ে গত ৪ জুন ২০২৩ খ্রীঃ বিভিন্ন দৈনিক পত্র-পত্রিকাসহ অনলাইন পোর্টালে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নজরে আসে। পরে ৬ জুন সরেজমিনে ভূমি কর্মকর্তা উপস্থিত হয়ে জায়গার পরিমাপ করে লাল নিশান সাটিয়ে দেন। এরই ধারাবাহিকতায় ১৩ জুন দুপুরে ফেমাস জেনারেল হাসপাতালের সামনে উচ্ছেদ অভিযান চালানো হয়।