নওগাঁয় বেঁধে মারপিট করে দূর্ধর্ষ ডাকাতি, ডাকাত দলের ৫ সদস্যকে আটক

0
410

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় ইউপি চেয়ারম্যান এর ”আপন চিন্তা” নামক অটো রাইচ মিলে ম্যানেজার, ফোরম্যান ও পাহারাদার মোট ৭ জনকে হাত, পা ও চোখ বেধেঁ রেখে মারপিট করে সোমবার পূর্বরাতে দূর্ধর্ষ ডাকাতি ”নগদ টাকা ও মোবাইল ফোন” লুট করে নিয়ে যায় ডাকাত দল। দূর্ধর্ষ ঐ ডাকাতির ঘটনায় নওগাঁর মহাদেবপুর থানা পুলিশ নওগাঁ ও রাজশাহী জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় ৫ জন সদস্যকে আটক করেছে।

মঙ্গলবার দুপুরে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন প্রেস বিজ্ঞপ্তি’র মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

আটককৃত ডাকাত দলের সক্রিয় সদস্যরা হলেন, নওগাঁর আত্রাই উপজেলার চকশিমলা গ্রামের মফিজ উদ্দিনের ছেলে মামুনুর রশীদ (৩২), মান্দা উপজেলার আবিদা পাড়ার নাসির উদ্দিনের ছেলে সান্টু (২২), একই উপজেলার পারশিমলা গ্রামের ইউনুস আলীর ছেলে মইনুল ইসলাম (২৭), বগুড়ার আদমদীঘি উপজেলার উপজেলার বেজার গ্রামের এরশাদুল হকের ছেলে আব্দুল আহাদ (২৮) ও রাজশাহী জেলার বাগমারা উপজেলার জামালপুর গ্রামের গোল মোহাম্মদের ছেলে আতিকুর রহমান (২৪)।

প্রেস বিজ্ঞপ্তি ও মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোজাফ্ফর হোসেন জানান, মহাদেবপুর থানাধীন নওগাঁ -রাজশাহী মহাসড়কের বাগাচারা নামক স্থানে স্থানিয় ভীমপুর ইউপি চেয়ারম্যান শ্রী রাম প্রসাদ ভদ্র’র ”আপন চিন্তা” নামক অটো রাইস মিলে সোমবার পূর্বরাতে ১৪- ১৫ জনের একটি ডাকাত দল ঢুকে কর্মরত কর্মচারীদের হাত, পা ও মুখ বেঁধে অফিস রুমের আলমারি ভেঙ্গে ড্রয়ারে থাকা নগদ ২ লাখ ২৫ হাজার টাকা ও কর্মচারীদের ব্যবহত ৯ টি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। এ ঘটনায় রাইচ মিলের মালিক ও ইউপি চেয়ারম্যান শ্রী রাম প্রসাদ ভদ্র বাদী হয়ে থানায় একটি এজাহার দায়ের করেন। এজাহার দায়ের করার পরই নওগাঁ জেলা পুলিশ সুপার জনাব রশিদুল হক স্যার এর নির্দেশনায় ও মহাদেবপুর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার জয় ব্রত পাল এর নেতৃত্বে থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন সঙ্গীয় ফোর্সসহ ঘটনায় জরিত ডাকাতদের গ্রেফতারের জন্য নওগাঁ, রাজশাহীসহ বিভিন্ন স্হানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের হেফাজত হতে লুটকৃত নগদ ১ লাখ ২৬ হাজার ৪ শত টাকা, একটি রেডমি মোবাইল ফোন, ডাকাতি কাজে ব্যবহৃত একটি চাপাতি, রশি ও টর্চ লাইট উদ্ধার করা হয় বলেও জানান তিনি।

জড়ীত ৫ জন ডাকাত কে আটকের সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন প্রতিবেদক কে জানান, আটককৃতরা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতি’র সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। আটককৃত ৫ জনকে মঙ্গলবার দুপুরে বিজ্ঞ আদালত এর মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও প্রতিবেদক কে নিশ্চিত করেছেন মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোজাফ্ফর হোসেন।