কুষ্টিয়ার পোড়াদহ ইউনিয়নে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

0
98

কুষ্টিয়া প্রতিনিধি: স্বচ্ছতা, জবাবদিহিতা, বার্ষিক উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও চাহিদা নিরূপণে, কুষ্টিয়া মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নে ২০২৩-২০২৪ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর ইউনিয়ন পরিষদের সচিব মোস্তফা হালিম সিদ্দিকী এর পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, পোড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুকুজ্জামান জন। এ সময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা আমির আলী, বীর মুক্তিযোদ্ধা স্বপন কুমার চক্রবর্তী, ইউনিয়নের সকল নির্বাচিত সংরক্ষিত সদস্য ও সাধারন সদস্য, পরিষদের গ্রামপুলিশ, সাংবাদিক সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

সভার সভাপতি পরিষদের চেয়ারম্যান ফারুকুজ্জামান বাজেট পেশ করার সময় সর্বসাধারণের জন্য উন্মুক্ত মতামত নিয়ে প্রথমে বাজেটের খসড়া অনুমোদন ও পরে সংশোধিত চূড়ান্ত বাজেট ঘোষণা করেন।

সকলের সর্বসম্মতিক্রমে ২০২৩-২০২৪ অর্থবছরে পোড়াদহ ইউনিয়নে স্থানীয় আয় সমূহ আদায় কে ত্বরান্বিত করার জন্য উক্ত স্থানীয় আদায় ও বিভিন্ন উৎস হতে প্রাপ্ত অর্থের সমন্বয় সাধন করে মোট এক কোটি দশ লক্ষ সতের হাজার পাঁচশত আটষট্টি (১,১০,১৭,৫৬৮) টাকা আয় নির্ধারন করে এবং এক কোটি আট লক্ষ তিরানব্বই হাজার ছয়শত বায়ান্ন (১, ০৮, ৯৩, ৬৫২) টাকা ব্যয় সম্বলিত বাজেটের বিভিন্ন দিক সম্পর্কে অংশগ্রহনকারী সকলের সামনে উন্মুক্ত বাজেটের বিষয়ে জানান।

(৩০ মে মঙ্গলবার) বেলা ১২টার দিকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত সভায় বাজেট পেশ করা হয়। আগামী দিনে এলাকার আরো উন্নয়ন মূলক কাজ করবেন বলে পরিষদের চেয়ারম্যান বক্তব্য রাখেন।