মহিপুরে কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের দায়িত্ব হস্তান্তর

0
123

মাইনুদ্দিন আল আতিক:পটুয়াখালীর মহিপুরে কারিতাস আইসিডিপি-রাখাইন প্রকল্পের সহযোগিতায় গঠিত ১৮ টি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে।

সোমবার (২৯ মে) বেলা ১১টায় কারিতাসের মহিপুর অফিসের হল রুমে ক্রেডিট ইউনিয়নের দায়িত্ব হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে কারিতাস বরিশালের আঞ্চলিক পরিচালক মি. ফ্রান্সিস বেপারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিনা আক্তার সীমা, উপজেলা সমবায় অফিসার ফরিদ উদ্দিন, কলাপাড়া প্রেসক্লাবের সাবক সভাপতি মেজবাহউদ্দিন মান্নু ও মহিপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম।

উল্লেখ্য, কারিতাস আইসিডিপি-রাখাইন প্রকল্পের সহযোগিতায় ২০০৭ সালে যাত্রা শুরু করে ২০১২ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত মাইক্রোক্রেডিট এপ্রোস নামে ক্রেডিট ইউনিয়নের কার্যক্রম পরিচালিত হয়। পরে ২০১২ সালের মার্চ মাস থেকে ৬০ টি গ্রুপ একত্রীকরণের মাধ্যমে ২৬টি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন গঠন করা হয়। এ পর্যন্ত ৭ টি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন সরকারের সমবায় বিভাগ থেকে নিবন্ধন পেয়েছে এবং স্ব-প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান হিসেবে শিক্ষা, স্বাস্থ্য ও সংস্কৃতি চর্চা সহ সামাজিক ও অর্থনৈতিকভাবে পর্যায়ক্রমে উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে।