মুম্বাইকে হারিয়ে প্লে-অফের পথে এগিয়ে গেলো লখনৌ

0
82

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৬৩তম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ রানে হারিয়ে প্লে-অফের পথে এগিয়ে গেলো লখনৌ সুপার জায়ান্টস। এ জয়ের ফলে ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এলো লখনৌ। সমান ম্যাচে মুম্বাই’র পয়েন্ট ১৪। তারা রয়েছে চতুর্থ স্থানে। জিততে পারলে দ্বিতীয় স্থান নয় শুধু, প্লে-অফও নিশ্চিত হয়ে যেতো তাদের।

মঙ্গলবার (১৬ মে) শ্রী অটল বিহারি বাজপেয়ী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে লখনৌ সুপার জায়ান্টস। শেষ ওভারের নাটকীয়তায় মুম্বাই ইন্ডিয়ান্স ৫ উইকেট হারিয়ে ১৭২ রানে থেমে যায়।

টস হেরে ব্যাট করতে নামার পর শুরুতে বেশ বিপদে পড়েছিলো লখনৌ সুপার জায়ান্টস। ৫ রানে দিপক হুদা, ১৬ রানে কুইন্টন ডি কক, প্রেরক মানকড় শূন্য রানে আউট হন। ৩৫ রানে ৩ উইকেট পড়ার পর ঘূরে দাঁড়ায় লখনৌ। ক্রুনাল পান্ডিয়া এবং মার্কাস স্টইনিজ মিলে গড়ে তোলেন ৮২ রানের জুটি।

৪২ বলে ৪৯ রান করে আহত হয়ে মাঠ ছাড়েন ক্রুনাল পান্ডিয়া। এরপর মাঠে নেমে নিকোলাস পুরান ৮ বলে ৮ রানে অপরাজিত থাকেন। মার্কাস স্টোইজিন ৪৭ বলে অপরাহিত থাকেন ৮৯ রানে। ৪টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৮টি। শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে লখনৌ।

জয়ের জন্য ১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার মিলেই দলকে জয়ের অনেক কাছাকাছি নিয়ে যান। ৯.৪ ওভারে ৯০ রানের জুটি গড়েন রোহিত শর্মা এবং ইশান কিশান। এ সময় ২৫ বলে ৩৭ রান করে আউট হয়ে যান রোহিত। ১টি বাউন্ডারির সঙ্গে মারেন ৩টি ছক্কার মার।

৩৯ বলে ৫৯ রান করেন ইশান কিশান। ৮ বাউন্ডারির সঙ্গে মারেন তিনি ১টি ছক্কার মার। সুর্যকুমার যাদব কিছুই করতে পারেননি। ৯ বলে ৭ রান করে আউট হয়ে যান। ২০ বলে ১৬ রান করেন নেহাল ওয়াধেরা। ১৯ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন টিম ডেভিড। ১টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। অথচ, শেষ ওভারেই তিনি কোনো ছক্কার মার মারতে পারলেন না।