পোরশাকে শিক্ষা নগরী বানানোর প্রত্যয় নিয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উদ্বোধন

0
288

ইসমাইল হোসেন, পোরশা (নওগাঁ): পোশাকে শিক্ষানগরী বানানোর প্রত্যয় গ্রহণ করলেন মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুস সালাম জাতীয় শিক্ষা সপ্তাহ 2023 উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

রবিবার পোরশা উপজেলার সারাইগাছি মোড়ে অবস্থিত কাতিপুর কালিনগর উচ্চ বিদ্যালয়ে উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মানবতার ফেরিওয়ালা দুঃখী মানুষের বন্ধু মানুষ গড়ার কারিগর জনপ্রতিনিধি জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোর্শেদ চৌধুরী।

তিনি উপজেলার সর্বস্তরের জনগণকে উত্তরোত্তর শিক্ষায় উজ্জীবিত হওয়ার আহবান জানিয়ে সকল শিক্ষার্থীকে লেখাপড়া চালিয়ে যাওয়ার অনুরোধ করেন। লেখাপড়ার যেকোনো সমস্যায় শিক্ষার্থীদের পাশে আছেন এমনটাই আশ্বাস দেন তিনি। বিভিন্ন বক্তা বিভিন্ন কথা বলে গেছেন তাদের সাথে আমি একমত পোষণ করছি। এ জাতিকে যদি উন্নত শিখরে পৌছাতে হয় তাহলে শিক্ষার বিকল্প নাই। হাজার হাজার কোটি টাকা দিয়ে যদি বিল্ডিং করা হয় রাস্তাঘাট করা হয় এই বিল্ডিং রাস্তাঘাট ধুলিষ্সাত হয়ে যাবে যদি এ জাতি সুশিক্ষায় শিক্ষিত না হয়।

এ পোরশাই হবে শিক্ষা নগরী, এখান থেকে হবে ডিসি, এখান থেকে হবে এসপি এখান থেকে হবে সচিব যদি তোমরা লেখাপড়া করো সুশিক্ষায় শিক্ষিত হও এমনটাই বললেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল সালাম তার বক্তব্যে।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক ঘাটনগর মোঃ সাইদুর রহমান সহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীগণ সহ বিভিন্ন বিষয়ে বিচারক মন্ডলীগণ।