একই দিনে উল্লাপাড়ায় ৩ জনের আত্মহত্যা

0
101

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় স্বামী-স্ত্রী ঝগড়া ও মানসিক অসুস্থতায় একই দিনে ৩ ব্যক্তি ‘আত্মহত্যা’ করেছে । মঙ্গলবার বিকেলে উপজেলার লাহিড়ী মোহনপুর, বড়পাঙ্গাসী ও পঞ্চক্রোশি ইউনিয়নের তিন গ্রামে পৃথক পৃথক ঘটনায় এই ব্যক্তিরা আত্মহত্যা করে।

থানা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার মোহনপুর ইউনিয়নের আটিয়ারপাড়া এলংজানী গ্রামের বাসিন্দা শরিফুল ইসলামের সঙ্গে তাঁর স্ত্রী সুমি খাতুনের পারিবারিক কলহ নিয়ে ঝগড়া হয়। পরে স্বামীর উপর অভিমান করে রাগে-ক্ষোভে সুমি খাতুন (৩২) গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।

শরিফুলের চাচাতো ভাই মো. বুলু মিয়া বলেন, শরিফুল ঢাকায় চাকরি করে। বেশ কিছুদিন ধরে স্ত্রীর চাকরি নেওয়া নিয়ে দুজনের মধ্যে ঝগড়া চলছিল। মঙ্গলবার সকালে স্বামী-স্ত্রীর মধ্যে মোবাইল ফোনে ব্যাপক ঝগড়া হয়। পরে সুমি স্বামীর গালাগাল খেয়ে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস নিয়ে আত্মহত্যা করে।

এদিকে উপজেলার বড়পাঙ্গাসীতে স্ত্রীর সঙ্গে ঝগড়া করে স্বামী কাসেম আলী (৫৫) নামের এক ব্যক্তি ‘আত্মহত্যা’ করে।

এ বিষয়ে বড়পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোন্নাফ হোসেন বলেন, কাসেম আলী শারীরিক প্রতিবন্ধী ছিল। তার স্ত্রী অন্যের বাড়িতে কাজ করে সংসার ও জীবন জীবিকা নির্বাহ করতো। মঙ্গলবার দুপুরে কাসেম তার স্ত্রীর কাছে ১০০ টাকা চায়। তার স্ত্রী ৫০ টাকা দিতে চাইলে এই নিয়ে স্বামী- স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। পরে স্ত্রীর সঙ্গে অভিমান করে ঘরের ধন্নার সঙ্গে ঝুলে আত্মহত্যা করে কাসেম।

অপরদিকে উপজেলার পঞ্চক্রোশি ইউনিয়নের পূর্ব ভদ্রকোল গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে ইউনুস আলী(২৮) ৭ বছর বিদেশ থেকে বাড়ী আসার পর থেকে মানসিক রোগে ভুলছিলেন। এদিনেই তিনিও অসুস্থ যন্ত্রণায় ফাঁসি নিয়ে নিজ বাড়ীতে আত্মহত্যা করে।

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানার উপ-পরিদর্শক মোতাহার হোসেন বলেন, খবর পেয়ে আটিয়ারপাড়া এলংজানী গ্রাম থেকে সুমি খাতুনের লাশ, বড়পাঙ্গাসী থেকে কাসেম আলীর লাশ ও পুর্ব ভদ্রকোল থেকে ইউনুস আলীর লাশ উদ্ধার করা হয়েছে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, গৃহবধু সুমি খাতুনের লাশ উদ্ধার করে বুধবার সকালে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য দু’জনের পারিবারিক কোন অভিযোগ না থাকায় লাশ সৎকারের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।