কুয়াকাটায় ট্যুরিস্ট পুলিশের সক্ষমতা বৃদ্ধি শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

0
156

মাইনুদ্দিন আল আতিক, পটুয়াখালীঃ পটুয়াখালীর কুয়াকাটায় ২ দিনব্যাপী জোন ভিত্তিক পর্যটন গন্তব্য সুরক্ষা ও পর্যটক নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের সক্ষমতা বৃদ্ধি শীর্ষক ইন হাউজ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৮ মে) সকাল ১০ টায় কুয়াকাটা পৌরসভার সম্মেলন কক্ষে ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশ-এর ট্রেনিং উইংয়ের আয়োজনে কুয়াকাটা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন ট্যুরিস্ট পুলিশ (খুলনা ও বরিশাল) ডিভিশনের অতিরিক্ত ডিআইজি বিধান ত্রিপুরা।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌরসভার মেয়র মোঃ আনোয়ার হাওলাদার, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব ও মহিপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম। উদ্বোধনী ভাষণে প্রধান অতিথি বলেন, ‘কুয়াকাটা সী-বীচে দিন দিন পর্যটকের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তাই দেশী-বিদেশী পর্যটকদের আকৃষ্ট করতে ট্যুরিস্ট স্পটসমুহ নিরাপদ রাখার জন্য ট্যুরিস্ট পুলিশ কাজ করে যাচ্ছে।

পর্যটকদের সাথে ট্যুরিস্ট পুলিশের আচরণ, পেশাদারিত্ব বজায় রাখা এবং পর্যটক বান্ধব পুলিশিং তৈরি করাই এ প্রশিক্ষণের উদ্দেশ্য।’ প্রশিক্ষণ কোর্সে ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের সাব-ইন্সপেক্টর ও পুলিশ পরিদর্শক পদমর্যাদার ২০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।