রাজধানীতে সাজাপ্রাপ্ত পলাতক ২ আসামী আটক

0
114

মনির হোসেন জীবন- রাজধানীর বংশাল ও যাত্রাবাড়ী এলাকায় পৃথক অভিযান চালিয়ে প্রতারণা ও অর্থঋণ মামলায় কারাদন্ডে দণ্ডিত এবং সাজা ওয়ারেন্টভুক্ত পলাতক দুই আসামীকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃতরা হলেন, প্রতারনা মামলায় দুই মাসের কারাদন্ড দন্ডিত সাজা ওয়ারেন্টভুক্ত আসামী হাবিব হোসেন (৪৫) ও ২টি পৃথক অর্থঋণ মামলায় ৬ মাস করে মোট ১ বছর কারাদন্ডে দন্ডিত সাজা ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ নুরুল হক (৫৩)।

এদের মধ্যে আসামী মোঃ নুরুল হক রাজধানীর যাত্রাবাড়ী থানার কাজলা গ্রামের মৃত আরব আলীর পুত্র।

আজ বুূধবার র‌্যাব-১০ এর সহকারী পরিচালক ও মিডিয়া (এএসপি) এনায়েত কবির সোয়েব তাদেরকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এনায়েত কবির সোয়েব জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর বংশাল থানার সাত রওজা আনন্দ বেকারী এলাকায় একটি অভিযান চালিয়ে দীর্ঘদিনের পলাতক প্রতারণা মামলায় এক বছরের কারাদন্ড ও ৫০০০ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদন্ড দন্ডিত সাজা ওয়ারেন্টভুক্ত আসামী হাবিব হোসেনকে (৪৫)’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি জানান, এসময় তার নিকট থেকে একটি মোবাইল ফোন ও নগদ এক হাজার তিনশত টাকা উদ্ধার করা হয়।

অপরদিকে, র‌্যাব-১০ এর সহকারী পরিচালক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল সোমবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানার যাত্রাবাড়ী মাছের আঢ়ৎ এলাকায় একটি অভিযান চালিয়ে দীর্ঘদিনের পলাতক এবং ২টি পৃথক অর্থঋণ মামলায় ৬ মাস করে মোট ১ বছর কারাদন্ডে দন্ডিত সাজা ওয়ারেন্টভুক্ত আসামী মোঃ নুরুল হক (৫৩)কে গ্রেফতার করে।

এসময় তার নিকট থেকে ১টি মোবাইল ফোন ও নগদ ৩৪০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেফতারকৃত আসামীরা পৃথক ওই সব ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা নিজদেরকে আইনের হাত থেকে বাঁচানোর জন্য দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিল।

গ্রেফতারকৃত আসামীদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।