শ্রমিক দিবসে লক্ষীপুরে ইসলামী শ্রমিক আন্দোলনের সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত

0
225

মুহাম্মদ সুমন উদ্দিন, লক্ষীপুর: আন্তর্জাতিক শ্রমিক দিবসে লক্ষীপুরে শ্রমিক সমাবেশ ও র‌্যালি করেছে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ লক্ষীপুর জেলা শাখা।

সোমবার (০১ মে) সকাল ১০ ঘটিকায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ ল²ীপুর জেলা শাখার উদ্যোগে এ র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। শহরের দক্ষিণ স্টেশন থেকে র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লক্ষীপুর প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেছে সংগঠনটি।

জেলা সভাপতি ডা: নাছির আহম্মেদের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক মুহা: আলেেমর স ালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় (কুমিল্লা বিভাগ) সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মো: মহি উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষীপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা দেলোয়ার হোসাইন, জেলা সেক্রেটারি মাও: মহি উদ্দিন ও লক্ষীপুর পৌরসভার সাবেক মেয়র প্রার্থী মাও: জহির উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, এদেশে বসবাসরত মানুষের মধ্যে শতকরা আশি ভাগ মানুষ শ্রমজীবী। শ্রমজীবী মানুষ তাদের অধিকার আদায়ের জন্য বিভিন্ন সময় আন্দোলন করছে। এহেন আন্দোলনের সুযোগে অনেকে শ্রমিকদের দরদী সেজে তাদেরকে প্রতারিত করে নিজেদের আখের গুছাচ্ছে। স্বাধীনতার ৫০ বছরেও এদেশের শ্রমজীবী মানুষ তাদের মানবিক মর্যাদা ও ন্যায্য অধিকার ফিরে পায়নি। এখনো রাস্তায় প্রতিদিন সিএনজি ড্রাইভার, রিকশা ড্রাইভাররা টোল দিতে হয়। কৃষকের উৎপাদিত পন্য ন্যায্য মূল্যে বিক্রি করতে পারছে না।

বক্তারা আরো বলেন, দ্রব্য মূল্যের লাগামহীন উর্ধ্বগতীতে শ্রমজীবী মানুষেরা দিশেহারা হয়ে পড়ছে। আয়ের থেকে ব্যায় বেশি হওয়ায় মানুষ ঠিকমতো খেতে পারেনা, চিকিৎসা করাতে পারেনা, সন্তানদের কে পড়াশোনা করাতে পারেনা। সরকার যদি এই লাগাম টেনে না ধরে, তাহলে আগামী নির্বাচনে শ্রমজীবী মানুষ তাদের লাগাম টেনে ধরবে। তারা পালানোর জায়গা পাবেনা।