উন্নয়ন ও গনতন্ত্র প্রতিষ্ঠায় সব ধরনের প্রস্তুতি রাখতে হবে : কেসিসি মেয়র

0
140

আহছানুল আমীন জর্জ, খুলনা ব্যুরো প্রধান : খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, আগামী ১২ জুন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন হলো জাতীয় সংসদ নির্বাচনের এসিড টেস্ট। এই নির্বাচনে বিজয় অর্জন করতে পারলে জাতীয় সংসদ নির্বাচন আমাদের জন্য অনেক সহজ হবে। সেজন্য উন্নয়ন ও গনতন্ত্র প্রতিষ্ঠায় কেসিসি নির্বাচনে বিজয় অর্জনের সব ধরনের প্রস্তুতি রাখতে হবে।

তিনি বলেন, বিএনপি-জামায়াতকে সাথে নিয়ে এ নির্বাচন বির্তকিত করার নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে। তাদের সকল অপরাজনীতি ও ষড়যন্ত্র বন্ধ করতে হলে দরকার ঐক্যবদ্ধ সংগঠন। আর ঐক্যবদ্ধ সংগঠন মানেই হচ্ছে শক্তিশালী সংগঠন। তাই আজ থেকে স্বেচ্ছাসেবক লীগের সকল নেতৃবৃন্ধদের দলীয় শৃঙ্খলা বজায় রেখে তৃণমূল পর্যায়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মেয়র আরো বলেন, নির্বাচনে বিজয় অর্জন করার পূর্ব শর্ত হলো সংগঠনকে শক্তিশালী করা। সংগঠন শক্তিশালী হলে কোন অপশক্তি আমাদের ধারে কাছে আসতে পারবে না।

আর সংগঠন দুর্বল হলে কোন অবস্থাতেই কাঙ্খিত লক্ষে পৌছানো যাবে না। তাই নিজেদেও ঐক্যবদ্ধ করে সংগঠনকে শক্তিশালী করেতে হবে। তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, এখন থেকে নিজ নিজ ওয়ার্ডে কাজ করতে হবে। ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করে সেন্টার কমিটিতে নিজেদেও নাম অর্ন্তভ’ক্ত করতে হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি রাখতে হবে। কেউ নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করলে তাকে দাঁতভাঙ্গা জবাব দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠায় নির্বাচনকে এগিয়ে নিতে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

২৮ এপ্রিল শুক্রবার বিকাল সাড়ে চারটায় খুলনা মহানগরীর শঙ্খ মার্কেটস্থ দলীয় কার্যালয়ে খুলনা মহানগর স্বেচ্ছাসেবক লীগের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খুলনা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এম. এ নাসিম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস. এম আসাদুজ্জামান রাসেলে সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মী সভা বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা এবং খুলনা মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মুন্সী মাহাবুব আলম সোহাগ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি বেগ লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, জেলা আওয়ামী লীগ নেতা মোঃ জাহাঙ্গীর হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা গোলাম রব্বানী টিপু, গোলাম মাওলা টিংকু, মোঃ মাসুম বিল্লাহ, মোঃ মোজাহার হোসেন মোজ, কাজী ইউসুফ আলী মন্টু, মোঃ কামরুল ইসলাম, মোঃ রাজিব হোসাইন, মোঃ আকরাম হোসেন, মোঃ জিলহজ্জ হাওলাদার, প্রমুখ ।

কর্মী সভা শেষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ জামাল এবং বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. চিশতী সোহরাব হোসেন শিকদার এর রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।