নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টি ও পূর্ব বাংলার কমিউনিষ্ট পার্টির ২ সদস্যকে গ্রেফতার

0
184

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ যশোরের বেনাপোল সীমান্তে অভিযান চালিয়ে ১টি রিভলবার (ছক্কা), ০২টি ওয়ানসুটারগান, ৬ রাউন্ড ৮ এমএমকেএফ গুলি ও ১টি মোবাইল ফোন সহ আতিয়ার রহমান(৩০) এবং মহিদুল ইসলাম(৪০) নামে সাম্প্রতিক সময়ে কথিত চরমপন্থি সংগঠন “নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টি ও পূর্ব বাংলার কমিউনিষ্ট পার্টি”এর ২ জন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৬ এপ্রিল)রাত ৩টা ১৫ মিনিটের দিকে বেনাপোল পোর্ট থানাধীন ধান্যখোলা গ্রাম থেকে তাদের আটক করে জেলা গোয়েন্দা শাখা(ডিবি)পুলিশ।

আটকৃতরা হলো,বেনাপোল পোর্ট থানার ধাণ্যখোলা উত্তর পাড়া গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে আতিয়ার রহমান, একই গ্রামের আয়ুব আলীর ছেলে মহিদুল ইসলাম।

এক প্রেস ব্রিফিং এ যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার জানান,যশোরের অভয়নগর, মনিরামপুর ও খুলনার বিভিন্ন অঞ্চলে সাম্প্রতিক সময়ে কথিত চরমপন্থি সংগঠন “নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টি ও পূর্ব বাংলার কমিউনিষ্ট পার্টি” শ্রেণী শত্রু নিধন করে এলাকায় আধিপত্য বিস্তার, সন্ত্রাসী কার্যক্রম, চাঁদাবাজির জন্য কয়েকটি হত্যাকান্ড সংঘটন করে। উল্লেখিত ঘটনাসমূহ নিবিড়ভাবে পর্যবেক্ষন করে ঘটনায় জড়িতদের গ্রেফতার ও হত্যাকাজে ব্যবহৃত অস্ত্রগুলি সরবরাহকারীদের সনাক্ত পূর্বক গ্রেফতারের জন্য জেলা গোয়েন্দা শাখাকে নির্দেশ প্রদান করি।

জেলা গোয়েন্দা শাখার ওসি রুপন কুমার সরকার এর তত্ত্বাবধানে ডিবি’র এসআই মফিজুল ইসলাম, পিপিএম গোপন তথ্যের ভিত্তিতে তার নেতৃত্বে এসআই শফি আহমেদ রিয়েল, এএসআই রঞ্জন কুমার বসুসহ স একটি চৌকশ টিম বুধবার রাত ০৩.১৫ ঘটিকার সময় বেনাপোল পোর্ট থানাধীন ধান্যখোলা গ্রামে অভিযান পরিচালনা করে সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্রগুলি সরবরাহকারী ০২(দুই) সদস্যকে গ্রেফতার করেন।

পরে আটক আসামী মহিদুল ইসলাম এর বসতঘর থেকে ০৩টি অবৈধ আগ্নেয়াস্ত্র ০৬ রাউন্ড গুলি, তাদের ব্যবহৃত মোবাইল উদ্ধার করে ।

পুলিশ আরো জানায়,গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তাদের ব্যবহৃত মোবাইল পযালোচনায় জানা যায়,কথিত চরমপিন্থ সংগঠন “নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টি’র নেতা দিপংকর বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্রগুলি সরবরাহ করে চরমপন্থি সংগঠনের সন্ত্রাসী কাযক্রম ও মানুষ্য হত্যার পরিকল্পনা করে।

উল্লেখিত উদ্ধারকৃত অবৈধ অস্ত্রগুলি সংক্রান্তে এসআই মফিজুল ইসলাম, পিপিএম বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় এজাহার দায়ের করেছেন বলে জানান পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।