ডেমরায় আম গাছে দেওয়া বৈদ্যুতিক তারে জড়িয়ে দুই ভাইয়ের মৃত্যু

0
115

মনির হোসেন জীবন: রাজধানীর ডেমরার বামৈল এলাকায় আম পাড়তে গিয়ে আম গাছে দেওয়া বৈদ্যুতিক তারে জড়িয়ে একই পরিবারের দুই সহোদর ভাইয়ের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- আরিয়ান মিয়া (৮) ও তার ছোট ভাই রায়হান মিয়া (২)।

আজ বুূধবার রাতে ডিএমপি ডেমড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্হানীয় লোকজন জানান, বুধবার দুপুর দেড়টার দিকে ডেমরার বামৈল এলাকায় এ ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থায় স্হানীয় লোকজন দুই ভাইকে উদ্ধার করে প্রথমে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসক ২টা ৫০ মিনিটে তাদের মৃত ঘোষণা করেন।

নিহত আপন দুই ভাই ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানার বাজিতপুর গ্রামের মারফত মিয়ার পুত্র। বর্তমানে ডেমরা বামৈল মফিজ মিয়ার বাড়ির ভাড়াটিয়া। তিন ভাই এক বোনের মধ্যে তারা ছিল ছোট। মারফত আলী পেশায় একজন রিকসা চালক। আর তাদের মা স্হানীশ একটি ছাতার কারখানার শ্রমিক বলে জানা গেছে।

নিহতের পিতা মারফত মিয়া জানান, সকালে প্রতি দিনের মত তিনি রিকশা চালাতে বের হন। আর তার স্ত্রী বামৈল ব্যাংক কলোনী সাধুর মাঠ সংলগ্ন একটি ছাতার কারখানায় কাজে যান। সঙ্গে আরিয়ান ও রায়হান ছিলো। দুপুর দেড়টার দিকে তিনি তার দুই সন্তানের বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার খবর পান।

স্হানীয় ব্যাংক কলোনী বাসিন্দা রাজমিস্ত্রী ইয়াসির আরাফাত জানান, তার বাসার জানালা দিয়ে দেখতে পান, পাশের একটি বাড়ির আম গাছের নিচে উপুড় হয়ে পড়ে আছে শিশু দু’টি। সন্দেহ হলে সেখানে গিয়ে দেখেন আম গাছটির নিচে বিদ্যুতের তার জড়ানো দুইটি শিশু অচেতন অবস্থায় পড়ে আছে। পরে তাৎক্ষণিক ভাবে স্হানীয় লোকজন অচেতন অবস্হায় উদ্বার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবার ও স্হানীয় লোকজন জানান, আমগাছটির মালিকের নাম দিপু। গাছটি থেকে কেউ যাতে আম পেড়ে নিয়ে যেতে না পারে সেজন্য তিনি গাছের নিচে চারপাশে বিদ্যুতের তার জড়িয়ে রেখেছিলেন। সেই তারে জড়িয়ে আজ এ দুই শিশুর মৃত্যু হয়েছে। দুদিন আগেও ওই বিদ্যুতের তারে জড়িয়ে একটি কুকুর মারা গেছে। গতবছরও একই কাজ করেছিলেন। সেই তারে বিদ্যুৎ থাকায় এ দুর্ঘটনাটি ঘটে। আমরা ওই বাড়িওয়ালার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাড়ির ইনচার্জ (ওসি) মো. বাচ্চু মিয়া জানান, ডেমরা এলাকা থেকে বিদ্যুৎস্পৃষ্টে
অচেতন অবস্হায় দুই শিশুকে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাদের মৃত বলে ঘোষনা করেন। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।

এদিকে, ডিএমপি ডেমড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শফিকুল ইসলাম জানান, প্রাথমিকভাবে জানতে পেরেছি, আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে আপন দুই ভাই। পরে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।

পুলিশ বলছে, নিহত দুই শিশুর বাবার নাম মো. মারফত মিয়া। সে পেশায় একজন ভ্যানচালক। আমরা ওই বাড়িওয়ালার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। বিদ্যুতের তারে জড়িয়ে দুই ভাইয়ের মৃত্যুর ঘটনায় আম গাছের মালিকের বাড়িতে স্থানীয় জনতা হামলা চালিয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।