কুষ্টিয়ায় অবশেষে বাস ‘ধর্মঘট’ প্রত্যাহার

0
169

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া থেকে ফরিদপুর ও খুলনা রুটে বাস ‘ধর্মঘট’ প্রত্যাহার করা হয়েছে।

সোমবার(১০এপ্রিল)দুপুরে জেলা প্রশাসকের সঙ্গে ঝিনাইদহ ও কুষ্টিয়া জেলার পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের বৈঠক শেষে বাস ধর্মঘটের চার দিনের মাথায় এ ধর্মঘট প্রত্যাহার ঘোষণা করা হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন কুষ্টিয়া জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আক্তার হোসেন। তিনি আরও জানান,আজ বেলা ১টা থেকে বাস চলাচল শুরু হয়েছে।

শ্রমিকদের মারধর ও বাসের ট্রিপ বাড়ানোকে কেন্দ্র করে গত শুক্রবার সকাল থেকে কুষ্টিয়া-ফরিদপুর ও কুষ্টিয়া-খুলনা রুটে সরাসরি বাস চলাচল বন্ধের ঘোষণা করেন পরিবহন নেতারা। এতে ঝিনাইদহ, যশোর ও খুলনাগামী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। ধর্মঘটের কারণে কুষ্টিয়ার মজমপুর বাস ডিপো থেকে খুলনা ও ফরিদপুরগামী সকাল থেকে কোনো বাস ছাড়েনি। তবে এখন থেকে বাস ছাড়তে শুরু করেছে।

পরিবহন নেতারা জানান,ঝিনাইদহ মোটর শ্রমিক নেতারা বাসের নতুন ট্রিপ চাইছেন। এটা নিয়েই মনোমালিন্য সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে মালিকেরা ঝিনাইদহের কালীগঞ্জে বৈঠক করেন। এ সময় সেখানে বাসের স্টাফদের মারধর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। এমন অবস্থায় কুষ্টিয়ার পরিবহন সংশ্লিষ্ট পাঁচটি সংগঠনের শীর্ষ নেতারা গত বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁদের কার্যালয়ে বৈঠক করে বাস চলাচল বন্ধের ঘোষণা দেন।

এই পরিস্থিতিতে গত শনিবার বাস মালিক-শ্রমিকদের জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক হয়। তবে সেখান থেকে কোনো সমাধান হয়নি। তাই আজ আবারও বাস মালিক ও শ্রমিক নেতাদের নিয়ে বৈঠকে বসেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। এসময় সেখানে কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলমসহ কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার পরিবহন শ্রমিক নেতা ও বাস মালিকরা উপস্থিত ছিলেন।