মাগুরার পথেরহাটে প্রবাসীর বাড়িতে চুরি; দিশাহারা পরিবার

0
195

মতিন রহমান, মাগুরা: মাগুরায় এক সৌদি প্রবাসীর বাড়ি থেকে নগদ টাকা সৌদি আরবের রিয়াল (টাকা) ও স্বর্ণালংকার, ব্যবহৃত শাড়িকাপড় ও আসবাবপত্র চুরির ঘটনা ঘটেছে। গেলো রবিবার সন্ধায় মাগুরা সদর উপজেলার গোপালগ্রাম ইউনিয়র্নের পথেরহাট গ্রামে আইয়ুব হোসেন জাহাঙ্গীর (৪৫) নামে এক প্রবাসীর বাড়িতে এই ঘটনা ঘটনায়। জাহাঙ্গীর একই গ্রামের মোঃ চৌধুরী মুন্সির ছেলে।

এঘটনায় স্থানীয় শত্রুজিৎপুর পুলিশ ক্যাম্পে অভিযোগ করেন ভুক্তভোগীরা। দুদিন পরে আবার গতকাল মঙ্গলবার মাগুরা সদর থানায় একটি লিখিত অভিযোগ করে ভুক্তভোগী জাহাঙ্গীর । অভিযোগে উল্লেখ করা হয় নগদ দেড়লক্ষ টাকা, ৫ হাজার ১৭৫ সৌদি রিয়াল, ৮ ভরি স্বর্ণালংকার, ৫০ পিচ বিদেশী শাড়িসহ অন্যান্য মালামাল চুরি করে নিয়েছে।

ভুক্তভোগীরা জানায়, প্রতিদিনের মত পবিত্র রোজার মাসে ইফতারের সময় খাবার খায় তারা। ওই খাবার খেয়ে পরিবারের সদস্যরা অচেতন হয়ে পড়েন। ধারণা করা হচ্ছে ওই খাবারের মধ্যে চেতনানাশক ওষুধ দেওয়া ছিলো। খাবার খেয়েই জ্ঞান হারায় পরিবারের লোকজন। পরে সকালে উঠে দেখতে পায় ঘরের মধ্যে রাখা নগন টাকা স্বর্ণালংকার, আসবাবপত্র সহ অনেক কিছু চুরি হয়ে গেছে।

এই ঘটনা জানাজানি হলে প্রতিবেশীরা তাদের বাড়িতে ছুটে আসে এবং সবাইকে অসুস্থ অবস্থায় দেখতে পায় বলে জানায় জাহাঙ্গীরের প্রতিবেশীরা।

আইয়ুব হোসেন জাহাঙ্গীর জানান, তিনি দুই সপ্তাহ আগে দেশে ফিরে নিজের একটি নতুন বাড়ি নির্মাণের জন্য নগদ টাকা ঘরে রাখেন তিনি। বাড়ি তৈরির কাজ চলছে তাই পরিবারের সদস্যদের স্বর্ণালংকারসহ ব্যবহারের সবকিছু পাশের ছোট্র একটি ঘরে রাখা হয়। সকালে দেখেন তার সর্বস্বটুকু চুরি হয়ে গেছে। এমতাবস্থায় তিনি ঘটনার বর্ননা দিয়ে মালামাল উদ্ধার করাসহ জড়িতদের ধরে কঠিন শাস্তির দাবি জানান প্রশাসনের কাছে।

এঘটনায় মাগুরা সদর থানার ওসি মোঃ জব্বরুল ইসলাম এই প্রতিবেদককে বলেন, ভুক্তভোগীর অভিযোগ শুনেছি। লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে।