যাত্রাবাড়ীতে প্রায় দেড় হাজার কেজি জাটকা জব্দ, জরিমানা আড়াই লাখ

0
164

মনির হোসেন জীবন- রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় একটি মাছের আড়তে অভিযান চালিয়েছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)’র ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব জানিয়েছে, জাটকা ইলিশ সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে দক্ষিণ বাংলা মৎস আড়ৎ’কে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত আড়াই লাখ টাকা জরিমানা করেছে। এছাড়া অভিযানে প্রায় ছয় লাখ টাকার এক হাজার ৪৭৪ কেজি জাটকা জব্দ করা হয়। পরে এ মাছ এতিম খানা ও অসহায় দুঃস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।

আজ শনিবার দুপুর সোয়া ২ টায় র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি এনায়েত কবির সোয়েব এসব তথ্য নিশ্চিত করেছেন।

এনায়েত কবির সোয়েব জানান, শুক্রবার সকালে যাত্রাবাড়ী এলাকায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি ভেজাল বিরোধী অভিযান চালানো হয়। এসময় জাটকা ইলিশ সংরক্ষণ ও বিক্রির অপরাধে দক্ষিণ বাংলা মৎস্য আড়তকে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট’র নির্দেশে ভ্রাম্যমাণ আদালত আনুমানিক ছয় লক্ষ টাকা মূল্যের ১৪৭৪ কেজি জাটকা ইলিশ জব্দ করে বিভিন্ন মাদ্রাসা, এতিম খানা ও অসহায় দুঃস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।

প্রাথমিক ভাবে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা জাটকা ইলিশ সংরক্ষন ও বিক্রয় করে আসছিল।
######