চাঁপাইনবাবগঞ্জে ৯৪২ বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

0
97

ফেরদৌস সিহানুক (শান্ত) চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের আজমতপুর গ্রামের মোঃ জাহাঙ্গীর আলম এর বসতবাড়ী থেকে (৯৪২) বোতল ফেন্সিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে র‍্যাব-৫।

গ্রেফতার কৃত ব্যক্তি হলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আজমতপুর (রিফিউজি পাড়া) গ্রামের মোঃ কায়েস উদ্দিন ও মৃত দুলালী বেগমের ছেলে মোঃ জাহাঙ্গীর আলম (৪৪)।

র‍্যাব-৫ এক প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করে(১ এপ্রিল) শনিবার সকালে জানায় সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের র‍্যাব-৫ এর একটি অপারেশন দল ০১ এপ্রিল ২০২৩ ইং তারিখ রাত ১২:৩০ মিনিটের সময় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন শাহাবাজপুর ইউনিয়নের আজমতপুর গ্রামের ধৃত আসামী মোঃ জাহাঙ্গীর আলম এর এক তলা বিশিষ্ট বসতবাড়ীতে কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এবং কোম্পানী উপ অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলাম এর নেতৃত্ব্বে্ব একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৯৪২(নয়শত বিয়াল্লিশ)বোতল ফেন্সিডিলসহ আসামী মোঃ জাহাঙ্গীর আলম (৪৪), পিতা-মোঃ কায়েস উদ্দিন, মাতা-মৃত দুলালী বেগম, সাং-আজমতপুর (রিফিউজি পাড়া) থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জকে হাতেনাতে গ্রেফতার করে।

উল্লেখ্য, আটককৃত ব্যক্তি একজন মাদক স্রমাট এবং এলাকার মাদক গড ফাদার। সীমান্ত এলাকায় গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করে ফেন্সিডিলের একটি বড় সিন্ডিকেটের তথ্য পাওয়া যায়। এ সংক্রান্তে বিভিন্ন ব্যবসায়ীকে সনাক্ত করলেও তাদের মাদক রাখার স্থান সনাক্ত করা কঠিন। তারপরও বিভিন্ন মাদক বহনকারীদের সাথে ছদ্মবেশে তথ্য সংগ্রহ করে একটি স্থান নির্দিষ্ট করা হয়।

এ সকল গোপন তথ্যের ভিত্তিতে ক্যাম্পের আভিযানিক দল অভিযান পরিচালনা করে এবং উল্লেখিত স্থানটি তল্লাশি করে। সেখানে সিমেন্টের স্লাবের নিচে বিশেষ কায়দায় বানানো একটি ৮ ফুট/৬ ফুট কক্ষ পাওয়া যায়। অভিযানে খুঁজে পাওয়া ঐ কক্ষ থেকে ৯৪২ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীর নেতৃত্বে সীমান্ত দিয়ে অবৈধভাবে মাদক চোরাচালান করে এই কক্ষটি মাদক মজুদের কাজে ব্যবহৃত হত বলে আসামী স্বীকার করে। উপরোক্ত ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় মামলা রুজু করা হয়।