কাফরুলে একসঙ্গে চার নারী শিক্ষার্থী নিখোঁজ : থানায় জিডি

0
171

মনির হোসেন জীবন- রাজধানীর মিরপুর এলাকা থেকে এক দিনে চার শিক্ষার্থী এক সাথে নিখোঁজ হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নিখোঁজ হওয়া ছাত্রীরা হলেন, কুলসুম, সামিয়া, খুশি ও তারমিন আক্তার কল্পনা। নিখোঁজদের উদ্ধারে কাজ শুরু করেছে কাফরুল থানা পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা ইউনিট।

বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৭ টায় ডিএমপি কাফরুল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো:হাফিজুর রহমান এ সব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার সকালে এই চার শিক্ষার্থী মাদরাসা ও স্কুলে যাওয়ার কথা বলে তারা বাসা থেকে বের হয়ে আর বাসায় ফেরেনি। পরে রাতে এ ঘটনায় চার শিক্ষার্থীর অভিভাবক কাফরুল থানায় পৃথক পৃথক চারটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জানা যায়, নিখোঁজ হওয়া চার শিক্ষার্থী মিরপুর ১৩ নম্বরের বাসিন্দা। তারা একে অপরের বান্ধবী। তাদের মধ্যে কুলসুম, সামিয়া ও খুশি মিরপুর ১৩ নম্বরের আল-জাহারা গার্লস একাডেমি নামের মাদরাসার ৮ম শ্রেণির শিক্ষার্থী। আর তারমিন আক্তার কল্পনা কাজী আবুল হোসেন হাইস্কুলে ৮ম শ্রেণিতে পড়ে।

এদিকে, নিখোঁজ হওয়া শিক্ষার্থী কুলসুমের বাবা ইসলাম জিডিতে উল্লেখ করে জানান, মঙ্গলবার সকালে তার মেয়ে মাদরাসায় যাওয়ার কথা বলে বাসা থেকে প্রতিদিনের মতো বের হয়। দুপুরের পর তিনি জানতে পারেন তার মেয়ে মাদরাসায় যায়নি। পরে তাকে আত্নীয় স্বজনসহ অনেক জায়গায় খোঁজাখুজির পর জানতে পারেন, তার মেয়েসহ আরও তিন বান্ধবী বাসা থেকে বের হয়ে তারা ও আর নিজ নিজ বাসায় ফেরেনি।

প্রাকথমিকভাবে ধারণা করা হচ্ছে, তারা সিলেটের দিকে যাত্রা করেছে। তবে, তাদের কারও সঙ্গে মোবাইল ফোন না থাকায় অবস্থান নিশ্চিত হতে একটু সময় লাগছে।

ওসি মো: হাফিজুর রহমান জানান, নিখোঁজ হওয়া চার শিক্ষার্থীর কারও কাছে মোবাইল ফোন নেই। এ জন্য সহজে তাদের ট্রেস করা যাচ্ছে না। আমরা তাদেরকে উদ্বারের জন্য কাজ করছি। খুঁজে বের করার চেষ্টা অব্যাহত আছে।

তিনি জানান, আমরা তাদের স্কুল ও আশপাশের বাড়ির সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছি। ফুটেজ দেখে প্রাথমিকভাবে ধারণা করছি, ওই চার ছাত্রী একসঙ্গে ছিল। আমরা আশাবাদী, খুব শিগগিরই তাদেরকে আমরা উদ্বার করতে পারবো।