উত্তরখানে চারটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা

0
99

মনির হোসেন জীবন: রাজধানীর উত্তরখান এলাকায় চারটি প্রতিষ্ঠানে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)’র ভ্রাম্যমাণ আদালত। তার মধ্যে দুটি খাবার তৈরী প্রতিষ্ঠান এবং অপর দুটি আয়রন রড/শীট বিক্রয় প্রতিষ্ঠান বলে জানিয়েছে র‌্যাব।

গতকাল রাতে র‌্যাব-১, উত্তরা সিনিয়র সহকারী পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) নোমান আহমদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

নোমান আহমদ জানান, আজ বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১, উত্তরা একটি দল বেলা ১১ টা থেকে শুরু করে দুপুর আড়াইটা পর্যন্ত উত্তরখান থানার উজামপুর এবং মৈনারটেক এলাকায় পৃথক দুটি স্হানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন। এ সময় র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিএসটিআই অধিদপ্তরের প্রতিনিধিদের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, এসময় অনুমোদন ব্যতীত স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, লাইসেন্স বিহীন মোড়ক জাত, ফিটনেস লাইসেন্স বিহীন ওজন স্কেল পরিমাপ, বিএসটিআই অনুমতি ব্যতীত এবং ওজনে কম দেওয়ার অপরাধে ভ্রাম্যমান আদালত ওজন ও পরিমাপ মানদন্ড আইনে “মেসাস গ্রীন ৯ কোম্পানী লিমিটেড” এর স্বত্বাধিকারী মোঃ শাহাদত হোসেন (৪৬), থানা- উত্তরখান, ঢাকা’কে ৫০ হাজার টাকা, “আসাদ এগ্রো ফুড ইন্ডাস্ট্রিজ” এর স্বত্বাধিকারী মোঃ শহর উদ্দিন (৩৮), থানা- উত্তরখান, ঢাকা’কে ৫০ হাজার টাকা, “তামান্না এন্টার প্রাইজ” এর স্বত্বাধিকারী সরকার মোঃ শামীম আহমেদ (৫৩), থানা- উত্তরখান, ঢাকা’কে ৫০ হাজার টাকা, “মা এন্টার প্রাইজ” এর স্বত্বাধিকারী মোঃ দেলোয়ার (৫২), থানা- উত্তরখান, ঢাকা’কে ১০ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারী কোষাগারে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।