রাজারহাটের সরকারি কলেজে নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোনীত

0
188

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: অধ্যক্ষ না থাকায় চার মাস ধরে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা বন্ধ থাকার পর অবশেষে রাজারহাট সরকারি মীর ইসমাইল হোসেন ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোনীত হয়েছেন উক্ত কলেজের সহকারি অধ্যাপক আ,ন,ম আজিজুর রহমান।

২৮মার্চ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সরকারি কলেজ শাখা-২ এনির্দেশ প্রদান করেন। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন মীর ইসমাইল হোসেন ডিগ্রি কলেজের সভাপতি ও রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিম।

জানা গেছে,অবসর জনিত কারনে সরকারি মীর ইসমাইল হোসেন কলেজের সাবেক অধ্যক্ষ সফিকুল ইসলামের নিকট থেকে গত ৩জানুয়ারী ওই কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের শিক্ষক এটিএম সাজেদুর রহমান মন্ডল ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্বভার গ্রহন করেন। সে অনুযায়ী তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানের জন্য আবেদন করেন।

অপরদিকে কলেজের দায়িত্ব অর্পনের বিষয়টি জ্যেষ্ঠতার ভিত্তিতে সম্পন্ন হয়নি বিধায় জলিটতা নিরসনে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চল এর পরিচালক,কুড়িগ্রাম জেলা প্রশাসক ও রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আবেদন করেন।

এঅবস্থায় কলেজের কর্মরত শিক্ষকদের বিধি মোতাবেক জ্যেষ্ঠতা নির্ধারনের লক্ষে নির্ধারিত ছকে প্রয়োজনীয় প্রামাণিক তথ্যাদি এবং শিক্ষক পরিষদের স্বাক্ষর সহ রেজুলেশন প্রেরনের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পত্র দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক প্রেরিত তথ্য এবং অফিসে সংরক্ষিত তথ্য অনুযায়ী জ্যেষ্ঠ শিক্ষক বিবেচনায় ইসলামি শিক্ষা বিষয়ের সহকারি অধ্যাপক আ,ন,ম আজিজুর রহমানকে পরবর্তী অধ্যক্ষ/উপাধ্যক্ষ পদায়ন না হওয়া পর্যনÍ ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালনের অনুমতি প্রদান করা হয়। ২৮মার্চ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সরকারি কলেজ শাখা-২ এর সহকারি পরিচালক মোঃ তানভীর হাসান স্বাক্ষরীত অফিস আদেশে এনির্দেশ প্রদান করা হয়।

সহকারি অধ্যাপক আ,ন,ম আজিজুর রহমান বলেন,অফিস আদেশ হয়েছে শুনেছি,তবে এখনো চিঠি পাইনি।
কলেজের সভাপতি ও রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অফিস আদেশের সত্যতা নিশ্চিত করেন বলেন,গত ডিসেম্বর মাস থেকে ওই কলেজের শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা বন্ধ আছে।