নেত্রকোণায় রমজানে বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত, ১০ হাজার টাকা জরিমানা

0
168

মো. কামরুজ্জামান, নেত্রকোণা জেলা প্রতিনিধিঃ নেত্রকোণায় রমজানে বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত কাজ করছে। দুই দোকানে অনিয়ম পাওয়ায় দোকান মালিককে দেয়া হয়েছে অর্থদন্ড।

শনিবার সকালে শহরের মেছুয়াবাজারে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নেতৃত্বে বাজার মনিটরিং করা হয়। এ সময় কিছু দোকানে অনিয়ম পাওয়ায় চার দোকান মালিককে ১০ হাজার টাকা অর্থদন্ড দেয় ভ্রাম্যমান আদালত। বাকি দোকান মালিকদের সতর্ক করা হয়।

বাজার মনিটরিং ও ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় জেলা প্রশাসকের সাথে পুলিশ সুপার ফয়েজ আহমেদ,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, সহকারি ভুমি কমিশনার আকলিমা আক্তার অংশ নেন।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, রমজানকে কেন্দ্র করে দ্রব্যমূল্য যাতে সহনীয় পর্যায়ে থাকে ক্রেতারা বা ভোক্তারা যাতে হয়রানির শিকার না হয় , মান সম্মত পন্য যাতে বিক্রি করে, কোন ভেজাল মিশ্রিত না করে । মূল্যসামগ্রীর দাম দোকানের সামনে টানিয়ে রাখে । ভোক্তারা দামে কোনভাবেই যাতে প্রতারিত না হয় তার জন্যে মোবাইল কোর্ট চলমান আছে। একই সাথে ভোক্তা অধিকার কার্যক্রম চলমান আছে। সরকারি যে দাম নির্ধারণ করা হয়েছে তা মেনে চলতে বাজার মনিটরিং অব্যাহত আছে।