রাজধানীতে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে সাত প্রতিষ্ঠানকে জরিমানা

0
159

মনির হোসেন জীবন- রাজধানীতে অনুমোদনহীন নকল বৈদ্যুতিক পাখা, ওষুধ এবং ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার দায়ে সাতটি বিভিন্ন প্রতিষ্ঠানকে ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম এই অভিযানে নেতৃত্ব দেন। শুক্রবার রাত পৌনে ৮ টায় র‌্যাব-১০ এর (মিডিয়া) (এএসপি) এনায়েত করীব সোহেব এ খবর নিশ্চিত করেছেন।

র‌্যাব জানিয়েছে, বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত ঢাকার কদমতলী, ডেমরা, কেরানীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে র‌্যাব-১০ এর কর্মকর্তা এবং বিএসটিআইর প্রতিনিধিরা অভিযানে অংশ নেয়।

র‌্যাব-১০ এর (এএসপি) এনায়েত করীব সোহেব জানান, অনুমোদনহীন নকল বৈদ্যুতিক পাখা, ওষুধ এবং ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে সর্বমোট ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

র‌্যাব বলছে, ভ্রাম্যমাণ আদালত চলাকালে এদের মধ্যে হামজা ফুড প্রোডাক্টসকে নগদ দুই লাখ টাকা, কেয়ার লেবরোটরিজকে নগদ তিন লাখ টাকা, কসমো প্লাস্টিককে নগদ ৫০ হাজার টাকা, শান্ত ফুড প্রোডাক্টসকে নগদ ৫০ হাজার টাকা, মিমি এগ্রো ফুড প্রোডাক্টসকে নগদ তিন লাখ টাকা, জনতা করপোরেশনকে নগদ- এক লাখ ৫০ হাজার টাকা ও এস.কে. নুর ফুড প্রোডাক্টসকে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক পাখা, ঔষধ এবং ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল।

এসময় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে এ মোবাইল কোর্ট আনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের নকল বৈদ্যুতিক পাখা, ঔষধ এবং ভেজাল খাদ্য দ্রব্য জব্দ ও ধ্বংস করা হয়।