নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে হিলিতে মনিটরিং কমিটির বাজার পরিদর্শন

0
160

হিলি প্রতিনিধি: রমজানে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে দিনাজপুরের হিলিতে বাজার পরিদর্শন করেছে বাজার মনিটরিং কমিটি। এসময় প্রত্যেকটি দোকানের পণ্য মজুদ ক্রয় বিক্রয় মুল্য যাচাই করাসহ বাড়তি মুল্য যেন কেউ না রাখে সেলক্ষ্যে সকলকে সতর্ক করা হয়।

আজ বুধবার দুপুর ১টায় হিলি বাজারের কাচাপণ্য মুদিখানা ও চালের দোকানসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম। এসময় তার সাথে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সায়েম মিয়া এবং বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ফজলু মিয়া উপস্থিত ছিলো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার যেন স্থিতিশীল থাকে। প্রত্যেকটি দোকানে যেন যথাযথভাবে মুল্য তালিকা প্রদর্শন করা হয়। সরকার নির্ধারীত মুল্যে পণ্য বিক্রয় করা হয় সেবিষয়টি নিশ্চিত করতে বাজার পরিদর্শন করা হয়েছে।

পুরো রমজান মাস জুড়েই এই ধরনের মনিটরিং অব্যাহত থাকবে। যদি কোন ব্যবসায়ীর কোন ধরনের অসৎ উদ্দেশ্যে দেখা দেয়। বা অবৈধ মজুদের উদ্দেশ্যে কোন পণ্য মজুদ করে রাখে বা নির্ধারীত মুল্যের চেয়ে অতিরিক্ত মুল্যে বিক্রয়ের চেষ্টা করে সেক্ষেত্রে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।