উল্লাপাড়ায় আয়োজিত দুই দিনব্যাপী মানবধর্ম মেলার সমাপনী

0
203

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: ‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’ এই স্লোগানকে ধারণ করে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নানা আয়োজনের মধ্যদিয়ে দুই দিনব্যাপী মানবধর্ম মেলা-২০২৩ ইং এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার বন্যাকান্দি এন. এম উচ্চ বিদ্যালয় সংলগ্ন মাঠে সোমবারে শুরু হওয়া মানবধর্ম মেলা মঙ্গলবার রাতে শেষ হয়। ‘বিশ্ব শান্তি বাস্তবায়ন সংঘ বাংলাদেশ’ এই মেলার আয়োজন করে। এতে প্রথম দিন নজরুল সংগীত ও দ্বিতীয় দিন লালন সংগীতের দেশ বরেণ্য শিল্পীরা সংগীত পরিবেশন করেন। মেলায় মানবতাবাদী ভক্ত, অনুরাগী ও বিশিষ্টজনেরা মানবধর্মের উপর গুরুত্বপূর্ণ আলোকপাত করে বক্তব্য রাখেন। এ উপলক্ষে অনুষ্ঠান অঙ্গনকে সাজানো হয় বর্ণিল সাজে এবং অনুষ্ঠান মঞ্চকে প্রস্তুত করা হয় আধুনিক ও সুসজ্জিত করে।

দুই দিনব্যাপী মানবধর্ম মেলায় জাতপাতহীন, মানবতাবাদী, অহিংস দর্শনের প্রচার করা হয়। যাতে করে মানুষের মধ্যে সম্প্রতির বন্ধন অটুট থাকে এবং আগামীতে একটি সুন্দর ও নির্মল পৃথিবী গড়ে ওঠে।

অনুষ্ঠানে দেশ বরেণ্য বিশিষ্ট রবীন্দ্র ও নজরুল সংগীত শিল্পী এবং ঢাকা থেকে আগত আন্তর্জাতিক পর্যায়ের নজরুল গানের প্লাটফর্ম বাঁশরীর শিল্পী নীলা তাপসী খাঁন, গৌরী প্রসন্ন, রুমা রহমান, সুমন ফকির, রিলা চৌধুরী, আবৃত্তি শিল্পী টিটু মুন্সি সহ বিশিষ্ট শিল্পীরা এতে সংগীত পরিবেশন ও কবিতা আবৃত্তি করেন। দ্বিতীয় দিনে কুষ্টিয়া ও সিরাজগঞ্জের বিশিষ্ট লালন শিল্পীরা অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে জনগণের মন আকৃষ্ট করে।