বিরামপুরে চতুর্থ পর্যায়ে ২৩০ পরিবার পেলেন প্রধানমন্ত্রীর উপহার ঘর

0
77

এসএম মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি– দিনাজপুরের বিরামপুরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৪র্থ পর্যায়ে রঙিন ঘর উপহার পেলেন উপজেলার ২৩০ ভূমিহীন ও গৃহহীন পরিবার। বুধবার সকাল ১১ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী ৩৯হাজার ৩৬৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ৪র্থ পর্যায়ে আশ্রয়ণ প্রকল্পের জমি ও গৃহ হস্তান্তরের শুভ উদ্বোধন করেন।

এরই ধারাবাহিকতায় বিরামপুর উপজেলায় ২৩০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে আনুষ্ঠানিক ভাবে গৃহ ও জমির দলিল হস্তান্তর করেন প্রধান উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমর কুমার সরকার।

উপজেলা প্রশাসন আয়োজিত ঘরের চাবি ও দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার, পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত, উপজেলা প্রকল্প বাসতবায়ন কর্মকর্তা কাওসার আলী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমসের আলী, উপজেলা কৃষি কর্মকর্তা ফিরোজ আহম্মেদসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এসময় ইউপি চেয়ারম্যান মালেক মন্ডল, বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন স্কুল- কলেজের, শিক্ষক, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ উপজেলার সুবিধাভোগী জনগোষ্ঠীররা উপস্থিত ছিলেন।

জানা গেছে, খানপুর ইউনিয়নের পশ্চিম জয়দেবপুর, দিওড় ইউনিয়নের বেপারীটোলা ও দিকশাও, জোতবানী ইউনিয়নের জোতমাধব এলাকায় এসব ঘর বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার বলেন, ভূমি ও গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় বিরামপুর উপজেলায় ৪র্থ পর্যায়ে ২৩০টি ভূমিহীনকে জমির দলিল এবং ঘরের চাবি হস্তান্তর করা হয়। সকল ঘরে বিদ্যুৎ ও সুপেয় পানি সরবরাহের বন্দোবস্ত করা হয়েছে। প্রতিটি জমি ও বাড়ির মালিকানা স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হয়েছে। দেশের গৃহহীন প্রতিটি মানুষ ঘর না পাওয়া পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান সংশ্লিষ্টরা।