কলাগাছ গাছে মাথা নেই, তবুও ধরেছে কলা!

0
89

এমন এলাকা পাওয়া খুবই দুস্কর যেখানে কলাগাছ নেই। গ্রামাঞ্চলের বিভিন্ন জায়গায় কলাগাছ দেখা যায়। মাঝে মাঝে কলাগাছের ছবি ক্যামেরাবন্দি করলে তাতে আশ্চর্যের কিছু থাকে না। কিন্তু হুমড়ি খেয়ে কলাগাছের ছবি তোলার ঢল, বিষয়টি কল্পনা করা যায়? হ্যাঁ, তেমনটাই ঘটেছে ঠাকুরগাঁও সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের দক্ষিণ বঠিনা গ্রামে।

কৃষক হাবিবউল্লাহ আলীর রোপন করা মাথা কেটে দেয়া একটি কলাগাছের কাণ্ডের উপরে মোচা, আর ওই মোচায় দেখা দিয়েছে কলা। তার এই বিস্ময়কর কলাগাছ দেখতেই আসছেন শত শত উৎসুক জনতা। ছোট শিশু থেকে শুরু করে বৃদ্ধ কেউ বাদ যাচ্ছেন না আশ্চর্য এই কলাগাছটি দেখতে। আর মোবাইল ব্যবহারকারীরা তুলে নিচ্ছেন কলা গাছের ছবি। কেউ বা দূর থেকে ক্যামেরা জুম করে ছবি তোলার চেষ্টা করছেন সৃষ্টিকর্তার এই অদ্ভুত সৃষ্টি।

সরেজমিনে দেখা যায়, অন্যান্য কলাগাছে কলা ঝুলে কিন্তু এই গাছটিতে কলা ঝুলে নেই বরং গাছের উপরে বসে আছে। ওই কলাগাছটি দেখতে আসছেন উৎসুক জনতা।

গাছটি দেখতে আসা লোকজন জানান, এরকম কলাগাছ আমরা জীবনেও দেখিনি। আমাদের কাছে এটি বিস্ময়কর মনে হচ্ছে। গাছটি দেখতে শত শত মানুষ ভিড় করছে। মনে হচ্ছে গাছটি তারকা হয়ে গেছে।

রাজাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাদেমুল ইসলাম বলেন, আল্লাহ চাইলে সবই সম্ভব। সকল প্রশংসা আল্লাহ তায়ালার। বিস্ময়কর ওই কলাগাছটি দেখতে মানুষ প্রতিদিন ভিড় করছে।