পোরশায় বঙ্গবন্ধুর ১০৩তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

0
121

ইসমাইল হোসেন, পোরশা(নওগাঁ)প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা প্রশাসন।

আজ ১৭ মার্চ ২০২৩শুক্রবার বেলা দশটা উপজেলা অডিটরিয়াম রুমে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এ জাতীয় শিশু দিবস টি পালিত হয়।

উক্ত অনুষ্ঠানে “স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙ্গিন”প্রতিপাদ্য বিষয়কে নিয়ে ব্যাপক আলোচনা হয়।

পোরশা উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মানবতার ফেরিওয়ালা জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান দুঃখী মানুষের বন্ধু অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোর্শেদ চৌধুরী বিভিন্ন পরিস্থিতিতে তিনি প্রতিবাদ করতেন এজন্য যেতে হয়েছে তাকে জেলেও। শিশুকালে যখন প্রাইমারি স্কুলে পড়তেন বঙ্গবন্ধু তার টিফিনের টাকা সবাইকে খাওয়ায় দিতেন এক ডাকে জাতিকে সম্মিলিত করতে পেরেছিলেন এবং স্বাধীনতা এনেছিলেন। তিনি একজন মৃত্যুঞ্জয়ী বাংলাদেশ। বঙ্গবন্ধুর আদর্শ আছে বলে পেয়েছি আমরা আব্দুল হামিদ শিরিন শারমিন চৌধুরীকে বলিষ্ঠ কণ্ঠে তিনি তার বক্তব্যে এসব কথা বলেন।

মোঃ কামরুজ্জামান সরদার ইনস্ট্রাক্টর উপজেলা ও মমি আক্তার বানু উপজেলা তথ্য সেবা কর্মকর্তার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ কাজিবুল ইসলাম সাবেক নিতপুর স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মোঃ আব্দুল খালেক, মুক্তিযোদ্ধা মোঃ ইউনুস আলী, থানা ইনচার্জ মোঃ জহুরুল ইসলাম ও কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার।

আলোচনা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর স্মৃতিচারণমূলক কবিতা আবৃত্তি দেশাত্মবোধক গান নৃত্য পরিবেশন করেন। উপজেলা পরিষদ ল্যাব স্কুল এর ছাত্রী এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরক্ত ডাক্তার শবনম এর কন্যা ছোট্ট সোনা মনি ওয়ারিয়া হাসান এক নিত্য পরিবেশনে শ্রোতাদের মন কেড়ে নিলে দর্শকেরা করতালি দিয়ে তাকে শুভেচ্ছা জানান এবং দানি পুকুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীরা দর্শকদের মন কাড়া নৃত্য পরিবেশন করেন। পরিশেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পোরশা উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর ও উপজেলা নিবার্হী কর্মকর্তা সালমা আক্তার।