কুবিতে ওয়ার্ল্ড রোটারেক্ট উইক – ২০২৩ উদযাপন

0
83

মুনিরা আক্তার,কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোটারেক্ট ক্লাবের উদ্যোগে ‘ওয়ার্ল্ড রোটারেক্ট উইক – ২০২৩ উদযাপন’ সফলভাবে সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুর ১২:৩০ মিনিটে ব্যাডমিন্টন কোর্টে পাশে কেক কেটে এই দিবস উদযাপন এবং নতুন সদস্য সংগ্রহ বুথের শুভ উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘রোটারেক্ট ক্লাব কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সংগঠন গুলোর মধ্যে অন্যতম একটা সংগঠন । বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের অনেক ইতিবাচক কাজ করে যাচ্ছে এই সংগঠনটি’।

তিনি আরো বলেন ‘রোটারেক্ট ক্লাব বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বৃদ্ধির জন্য কাজ করবে, শিক্ষার্থীদের পরিবেশ সম্পর্কে সচেতন করবে এবং শিক্ষার্থীদের ভালো কাজ করার জন্য উৎসাহ জাগায়’।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবীর বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় ভালো কাজ করবে, দায়িত্বশীলতার থেকে কাজ করে যাবে তার মানে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে।

তিনি আরো বলেন, ‘মানুষ মানুষের জন্য এই কাজটা মানবতার দৃষ্টি কোণ থেকে করা হয় রোটারেক্ট ক্লাব এই সকল কাজ করে থাকে, রোটারেক্ট ক্লাবের এই কাজের ধারাবাহিকতা অব্যাহত থাকুক’।

রোটারেক্ট ক্লাবের সভাপতি রোটারেক্ট মারুফ হোসেন বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোটারেক্ট ক্লাব আজ দুপুর ১২:৩০ মিনিটে ওয়ার্ল্ড রোটারেক্ট উইক – ২০২৩ উদযাপন করেছে। অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথি এবং রোটারেক্টরদের প্রতি অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানায়।

এ সময় অনুষ্ঠানের উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব কুমিল্লার সভাপতি রোটারিয়ান বিলকিস আরা বেগম, রোটারেক্ট জেলা প্রতিনিধি রোটারেক্টর সাজ্জাদ হোসেন। এছাড়াও ক্লাবের প্রেসিডেন্ট, সেক্রেটারি, আইপিপি ও ক্লাব ট্রেইনার সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ওয়ার্ল্ড রোটারেক্ট উইক উপলক্ষে ক্লাবের সদস্য সংগ্রহ সপ্তাহও শুরু হয়েছে যা আগামী ২১ মার্চ পর্যন্ত চলবে। বিশ্ববিদ্যালয়ের ১৫ ও ১৬ তম ব্যাচের শিক্ষার্থীরা অনলাইনে অথবা অফলাইন সদস্য ফর্ম সংগ্রহ করতে পারবে।