সোহরাওয়ার্দী-হৃদরোগ-পঙ্গু হাসপাতালে ৯ দালাল গ্রেফতার

0
301

মনির হোসেন জীবন: রাজধানীতে বিভিন্ন হাসপাতালে দালাল বিরোধী অভিযান চালিয়ে সংঘবদ্ধ দালাল চক্রের ৯ সদস্যকে গ্রেফতারের পর তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছে র‌্যাব-২ এর ভ্রাম্যমান আদালত। কিন্তু তাৎক্ষণিক ভাবে তাদের নাম জানা যায়নি।

র‌্যাব জানিয়েছে, রাজধানীর শেরেবাংলা নগর, সোহরাওয়ার্দী হাসপাতাল, হৃদরোগ ও পঙ্গু হাসপাতালে আজ দুপুরে দালাল বিরোধী অভিযান চালিয়ে সংঘবদ্ধ দালাল চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-২।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল আজ মঙ্গলবার দুপুর সোয়া ১২ টার দিকে র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হাসানের নেতৃত্বে এই দালাল বিরোধী বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

আজ মঙ্গলবার র‌্যাব-২ এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: ফজলুল হক এ খবর নিশ্চিত করেছেন।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো: ফজলুল হক জানান, সম্প্রতি সংঘবদ্ধ একটি দালাল চক্র রাজধানীর শেরেবাংলা নগর, সোহরাওয়ার্দী হাসপাতাল, হৃদরোগ, পঙ্গু হাসপাতালে সেবা গ্রহিতা রোগী ও রোগীর আত্মীয়-স্বজনদেরকে দ্রুত ও ভাল সেবা প্রদান করার আশ্বাস দিয়ে বিভিন্নভাবে বিরক্ত করে আসছিল। অল্প সময়ে ডাক্তারী সেবা দেয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিত এ চক্রটি।

মো: ফজলুল হক জানান, দালাল চক্রের সদস্যরা আবার কখনও কখনও অনেক হয়রানির পর সেবা প্রদান করতো। এসব ব্যাপারে কর্তৃপক্ষের সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচারিত হওয়ার পরও চক্রটি গণউপদ্রব চালাতে থাকে। ওই বিজ্ঞপ্তিটি নোটিশ বোর্ড ছাড়াও মাইকিং করে দালালদের উপদ্রব সৃষ্টিকারীদের সতর্ক করা হয়। উপরোক্ত এসব সতর্কীকরণ পদক্ষেপ গ্রহণের পরেও দালাল চক্রের উপদ্রবে সাধারণ মানুষের হয়রানি বন্ধ না হওয়ায় র‌্যাব-২ নিয়মিত গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করে।

র‌্যাব-২ এর এ কর্মকর্তা জানান, অভিযানকালে দালাল চক্রের ৯ জনকে গ্রেফতার করে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।