যাত্রাবাড়ী থেকে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

0
118
উল্লাপাড়ায় নারী সহ মাদক মামলায় গ্রেফতার- ২

মনির হোসেন জীবন- মাদক মামলার যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি লিটন হাওলাদার (৪৫)কে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেফতারকৃত আসামি লিটন হাওলাদার মাদারীপুর জেলার মাদারীপুর সদর থানার মফিজ হাওলাদারের পুত্র।

র‌্যাব জানিয়েছে, যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সাজাপ্রাপ্ত আসামি লিটন ওই মাদক মামলায় ৩৪ মাস জেল খাটার পর জামিনে বের হয়ে আইন শৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থেকে মাদক ব্যবসা চালিয়ে আসছিল।

গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি চৌকস দল সোমবার দিবাগত রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে লিটন হাওলাদারকে গ্রেফতার করতে সক্ষম হয়।

আজ মঙ্গলবার র‌্যাব-২ এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ ফজলুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক জানান, ২০১৮ সালে ১৭ মে ডিএমপির কদমতলী থানায় একটি মাদক মামলার আসামি মোঃ লিটন হাওলাদার। এছাড়া ১৯৯০ সালে তার বিরুদ্ধে ওই থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরও একটি মামলা দায়ের করা হয়।

সিনিয়র এএসপি ফজলুল হক জানান, মোঃ লিটন হাওলাদার ওই মামলায় ৩৪ মাস জেল খাটার পর ২০২১ সালে জামিনে বের হয়ে নিয়মিত হাজিরা না দিয়ে গ্রেফতার এড়ানোর জন্য আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আত্মগোপনে চলে যায়।

তিনি জানান, বিজ্ঞ আদালত ওই মাদক মামলার অবগত সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও তথ্য প্রমাণ সহ বিচারিক কার্যক্রম শেষে আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিশেষ দায়রা জজ ও বিচারক (জেলা ও দায়রা জজ) দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩, ঢাকা ২০২২ সালের ২৩ জুন আসামি মোঃ লিটন হাওলাদার (৪৫)’কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামি লিটন এক জন পেশাদার মাদক চক্রের সদস্য। তার বিরুদ্ধে মাদক (হেরোইন) এর দু’টি মামলা রয়েছে। সে দীর্ঘদিন ধরে বেআইনীভাবে সীমান্ত জেলাসহ দেশের বিভিন্ন জেলা থেকে নেশা জাতীয় মাদকদ্রব্য রাজধানীর ঢাকায় নিয়ে এসে তার অন্যান্য সংঘবদ্ধ সহযোগীদের নিকট সরবরাহ পূর্বক মাদক ব্যবসা করে আসছিল।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।