ধামরাইয়ে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

0
107

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: ঐতিহাসিক ৭ই মার্চ মার্চ দিবস উপলক্ষে রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন করা হয়।

দিবসটি উপলক্ষে সকালে ধামরাই উপজেলা পরিষদের চত্তরে স্হাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তক অর্পণ করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আ’লীগের সভাপতি, ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ, ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন,ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ধামরাই উপজেলা প্রশাসন,ধামরাই থানা প্রশাসন,সরকারি অফিস ও বেসরকারি প্রতিষ্ঠান এবং আওয়ামী লীগ সহ সহযোগী সংগঠনের পক্ষে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তক অর্পণ করেন বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

উপজেলা প্রশাসনের আয়োজনে ৭ই মার্চ মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়‌। উক্ত সভায় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ এর ভাষণের তাৎপর্য ও ভাষণের গুরুত্ব তুলে ধরেন।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত ) ফারজানা আক্তার এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আ’লীগের সভাপতি, ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: মোহাদ্দেছ হোসেন,পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মহোদয়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, ধামরাই থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. আতিকুর রহমান পিপিএম, সহ আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ,ধামরাই পৌরসভার কাউন্সিলরবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকগণ ও ছাত্র-ছাত্রীবৃন্দ।