কুষ্টিয়ায় ৭ই মার্চের আলোচনা সভায় মাহবুবউল আলম হানিফ এমপি

0
94

কুষ্টিয়া প্রতিনিধি:সন্ত্রাসী করে কেউ কখনো ক্ষমতায় আসতে পারবেন না। জামাত-বিএনপি, জাতীয় পার্টি অনেকেই এদেশের ক্ষমতায় ছিলেন। কিন্তু কেউ নির্বাচন কমিশন গঠন করেনি। একমাত্র আওয়ামী লীগ ভোট সুষ্ঠু করতে স্বাধীনতার ৫০ বছর পরে নির্বাচন কমিশন গঠন করেছে। ক্ষমতায় আসার এক মাত্র পথ নির্বাচন। ৭ই মার্চ উপলক্ষে কুষ্টিয়ার আলোচনা সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি এসব কথা বলেন। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশের যে উন্নয়ন করেছেন তাতে স্পষ্ট যে বাংলার মানুষ পুনরায় আওয়ামী লীগকেই নির্বাচিত করবে। আজ বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে হাটছে। এই উন্নয়নের ধারাবাহিকতা কোন অপশক্তি রুখে দিতে পারবে না। অগ্নি সন্ত্রাস, জ্বালাও পোড়াও, মানুষ হত্যা এই গুলো হলো বিএনপি-জামাতের রাজনৈতিক চরিত্র। আওয়ামী লীগ শান্তি চাই।

সোমবার(০৬ মার্চ) বিকাল ৩ টার দিকে কুষ্টিয়ার পাবলিক লাইব্রেরি মাঠ প্রাঙ্গনে যুবলীগের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম স্বপন।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া-১ আসনের সাংসদ আ: কা: ম: সরোওয়ার জাহান বাদশা, প্রধান বক্তা ছিলেন, কুষ্টিয়া-৪ আসনের সাংসদ ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সভাপতি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, সদর উপজেলা যুবলীগের সভাপতি আবু তৈয়ব বাদশা, কুমারখালি উপজেলা যুবলীগের সভাপতি পৌর কাউন্সিলর হারুনঅর রশিদ। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আক্তারুজ্জামান মাসুম, সাধারণ সম্পাদক রেজাউল হক, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুকউজ্জামান ও এ্যাড. শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক মাযহারুল আলম সুমন, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু প্রমূখ।

এসময় মাহবুবউল আলম হানিফ এমপি উল্লেখ করে বলেন, ৭ই মার্চের ভাষণ বাঙালির পরাধীনতার শৃঙ্খল ভাঙার চূড়ান্ত প্রেরণা। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের অন্যতম গুরুত্বপূর্ণ প্রামাণিক দলিল এবং বিশ্বে সর্বাধিকবার প্রচারিত ও শ্রবণকৃত অলিখিত ভাষণ। হানিফ বলেন, ১৯৭১ সালের ৭ই মার্চ বাঙালি জাতির ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা একটি অবিস্মরণীয় দিন। এই দিনে তৎকালীন ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক উত্তাল জনসমুদ্রে বাংলাদেশের স্বাধীনতার ডাক দেন। ঐতিহাসিক এই ভাষণে উদ্দীপ্ত হয়ে ৯ মাসের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে এক সাগর রক্ত আর ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত হয় মহান স্বাধীনতা। বিশ্ব মানচিত্রে প্রতিষ্ঠা লাভ করে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র। আর এই বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার স্বপ্ন পূরনের আগেই ঘাতকরা তাকে সহ তার পরিবারের সদস্যদের নির্মম ভাবে হত্যা করে। এর পর থেমে নেই ঘাতকেরা, বারং বার চেষ্টা চালিয়েছে বঙ্গকণ্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য। কথায় আছে রাখে আল্লাহ মারে কে। বঙ্গকণ্যার নেতৃত্বে আজ বাংলাদেশ উন্নত রাষ্ট্রের কাতারে পৌছে যাচ্ছে। বাংলাদেশ হবে একটি স্মার্ট বাংলাদেশ।