রাজারহাট অভিনব কৌশলে অন্যের টাকা হাতিয়ে নেয়ার সময় প্রতারক আটক

0
216

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাট সোনালী ব্যাংক শাখায় অভিনব কৌশলে গ্রাহকের টাকা হাতিয়ে নেয়ার সময় প্রত্যক্ষদর্শীরা এক প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটককৃত প্রতারকের নাম ছকিমুদ্দিন (৫০)। সে লালমনির হাট জেলা সদরের সাপ্টিবাড়ি গ্রামের মৃত আক্কাছ আলীর পুত্র বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,রবিবার দুপুরে উপজেলার উমর মজিদ ইউনিয়নাধীন মকর গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক মৃত আব্দুল মজিদের স্ত্রী সুফিয়া বেওয়া তার স্বামীর অবসর ভাতার টাকা রাজারহাট সোনালী ব্যাংক শাখা থেকে উত্তোলন করেন। এসময় ওই প্রতারক তার পিছু নেয়। ব্যাংকের নীচ তলায় এসে বৃদ্ধার টাকা গুলো ভালো ভাবে কাগজ দিয়ে বেঁধে দেয়ার কথা বলে প্রতারকের কাছে আগে থেকে টাকার সাইজ করে মোড়ানো একটি পুটলি বৃদ্ধার হাতে দিয়ে তার টাকা গুলো হাতিয়ে নেয়ার চেষ্টা করে।

এসময় আশেপাশের লোকজনরা বুঝতে পেরে ওই প্রতারককে আটক করে। পরে ব্যাংক কর্তৃপক্ষ থানায় খবর দিলে পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।
স্থানীয়রা জানান,এরআগে রাজারহাট সোনালী ব্যাংক শাখা থেকে টাকা উত্তোলন করে প্রতরনার শিকার হয়ে টাকা খুইয়েছেন একাধিক বয়জৈষ্ঠ সহজ-সরল গ্রাহক। তবে ব্যাংকটিতে সিসি ক্যামেরা না থাকায় প্রতারকদের সনাক্ত করা সম্ভব হয়নি।

ব্যাংক ব্যবস্থাপক আসাদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,যার সঙ্গে প্রতারনার ঘটনা ঘটেছে তিনি মামলা করতে রাজী না হননি। এমনকি তিনি ওই গ্রাহকের নাম-পরিচয়ও সরবরাহ করতে রাজী হননি।

রাজারহাট থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) অনিল চন্দ্র গ্রেফতারকৃত প্রতারকের নাম-পরিচয় সম্পর্কীত তথ্য প্রদান করে জানান এবিষয়ে থানায় কেউ অভিযোগ করেননি।