বাড্ডায় চিংড়ি মাছে জেলি ও জাটকা বিক্রির অপরাধে সাতটি প্রতিষ্টানকে জরিমানা

0
172

মনির হোসেন জীবন: রাজধানীর বাড্ডায় মাছের আড়ৎতে চিংড়ি মাছে জেলি ও জাটকা বিক্রির অপরাধে ৭ টি প্রতিষ্ঠান মাছের আড়ৎ’কে ১৩ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব’)র ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব বলছে, ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে ৫১২ কেজি জেলি মিংশ্রিত চিংড়ি মাছ এবং ৬৮ কেজি জাটকা মাছ উদ্বারমূলে জব্দ করা হয়।

আজ সকালে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১) উত্তরা সিনিয়র সহকারী পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) নোমান আহমদ বাসসকে এসব তথ্য জানান।

সিনিয়র সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে র‌্যাব-১, উত্তরার একটি দল রাজধানীর বাড্ডা থানা এলাকায় সাতটি মাছের আড়ৎতে ঝটিকা অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযান বিকেল সাড়ে ৫ টায় শুরু হয়ে রাত সাড়ে ১১ টায় শেষ হয়।

র‌্যাব জানিয়েছে, অভিযানকালে সোহান ফিস, কাদের ফিস, বন্ধু ফিস, সালাউদ্দিন ফিস, শিমুল ফিস এবং মায়ের দোয়া মৎস আড়ৎ এ ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জেলা মাৎস কর্মকর্তা ঢাকা জেলা এর নেতৃতে ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করা হয়।

র‌্যাব-১, উত্তরা সহকারী পরিচালক নোমান আহমদ জানান, এসময় চিংড়ি মাছে জেলি ও জাটকা বিক্রির অপরাধে মৎস্য ও মৎস্যপণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) আইনের সোহান ফিস, মালিক মিজানুর রহমান (২২), শ্যামনগর, সাতক্ষীরা’কে ২ লাখ টাকা, সোহান ফিস, মালিক আরিজুল রহমান (৪৫), দেবহাটা, সাতক্ষীরা’কে ২ লাখ টাকা, কাদের ফিস, মালিক আব্দুস সালাম (৩৮), দেবহাটা, সাতক্ষীরা’কে ১ লাখ টাকা, বন্ধু ফিস, মালিক আজিজুল ইসলাম (৪৫), দেবহাটা, সাতক্ষীরা’কে ২ লাখ টাকা, সালাউদ্দিন ফিস, মালিক সুমন দাস (৩৮), পশ্চিম রামপুরা, ঢাকা’কে ২ লাখ টাকা, শিমুল ফিস, মালিক মোঃ রওশন (৪০), কালিয়া, নড়াইল’কে ২ লাখ টাকা এবং মায়ের দোয়া মৎস্য আড়ত, মালিক হেলাল শিকদার (৩১), মানিকগঞ্জ, ঢাকা’কে ২ লাখ ৫ হাজার টাকা জরিমানাসহ সর্বমোট ১৩ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নোমান আহমদ জানান, এসময় মোবাইল কোর্ট এর মাধ্যমে ৫১২ কেজি জেলি মিংশ্রিত চিংড়ি মাছ, ৬৮ কেজি জাটকা জব্দ করা হয়।

জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারী কোষাগারে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।