স্বেচ্ছাসেবী সংগঠন বিভিডিএস বাংলাদেশ এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী

0
182

এম এ ইউসুফ আলী, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধি: বড় বাইশদিয়া ভিলেজ ডেভেলপমেন্ট সোসাইটি ( বিভিডিএস বাংলাদেশ) রাঙ্গাবালী উপজেলার বড় বাইশদিয়া ইউনিয়নে অন্যতম একটি সক্রিয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। সামাজিক কর্মকান্ড ও মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে ২০২২ সালের ৩ মার্চ সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। এরপর শুরু হয় সংগঠনের একের পর এক ব্যতিক্রমী সেবামূলক কার্যক্রম।

স্বেচ্ছায় রক্তদান, রক্তদানে উৎসাহিতকরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, সুবিধাবঞ্চিত ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ নানা কর্মসূচী। এসব নিয়ে কাজ করে যাচ্ছে বড় বাইশদিয়া ভিলেজ ডেভেলপমেন্ট সোসাইটি ( বিভিডিএস বাংলাদেশ) নামের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনটি।

বড় বাইশদিয়া ভিলেজ ডেভেলপমেন্ট সোসাইটি ( বিভিডিএস বাংলাদেশ) এর প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আরেফিন জানান “বড় বাইশদিয়া ভিলেজ ডেভেলপমেন্ট সোসাইটি ( বিভিডিএস বাংলাদেশ)” একটি সামাজিক যুব সংগঠন। এটি একটি সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন। এই দেশ আমাদের, এই দেশের প্রতিটি নাগরিক আমাদের সহোদর। তাই এই দেশের উন্নয়নে মানুষের সেবায় কাজ করতে হবে আমাদের সকলকে। নিজের মন মানসিকতা, দায়িত্ববোধ এবং কর্তব্য থেকেই সকলকে এগিয়ে আসা উচিৎ আর্ত মানবতার সেবায়।

এমনি প্রেক্ষাপটে কয়েকজন সচেতন তরুণ তরুণী নিয়ে এই স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠার লক্ষ্যে যুব সমাজকে উদ্বুদ্ধ ও সংগঠিত করে। আর এভাবেই ২০২২ সালের ৩ মার্চ সচেতন তরুণ তরুণীদের সক্রিয় উদ্যোগে স্বেচ্ছাসেবী সংগঠন বড় বাইশদিয়া ভিলেজ ডেভেলপমেন্ট সোসাইটি ( বিভিডিএস বাংলাদেশ) এর পদযাত্রা শুরু হয়।