ধামরাইয়ে নানা আয়োজনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ -২০২৩ পালিত

0
90

রনজিত কুমার পাল বাবু,ঢাকা জেলা প্রতিনিধি: প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ২০২৩ উপলক্ষে “স্মার্ট লাইভ স্টক স্মার্ট বাংলাদেশ” কে প্রতিপাদ্য করে ঢাকার ধামরাই উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে ভেটেরিনারি ফ্রী মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠান ও নানা কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ -২০২৩ পালিত হয়েছে।

ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের ফকুটিয়া গ্রামে এসময় প্রায় ৩ শতাদিক গরু,ছাগল,হাসও মোরগি বিনামূল্যে ভ্যাকসিন ও ওষুধ প্রদান করা হয়, সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত এ সেবা দেওয়া হয়।

মঙ্গলবার (২৮শে ফেব্রুয়ারি) ধামরাই উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ সেলিম জাহান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোমভাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ভালুম আতাউর রহমান খান ডিগ্রি কলেজের প্রভাষক মোহাম্মদ আওলাদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে সোমভাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মোঃ আওলাদ হোসেন বলেন ১৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে আমাদের ধামরাই উপজেলা তার মধ্যে আমি মনে করি সরকারি যেসকল সেবা গুলো আছে আমরা সবচেয়ে বেশি পেয়ে থাকি। স্মার্ট লাইভ স্টক স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য অবশ্যই যে সকল খামারি আছে তাদের উচিত হবে ভালো ভাবে প্রশিক্ষণ নিয়ে হাস মুরগি ও গরুর খামার গড়ে তোলার। এছাড়া ও ধামরাই প্রাণি সম্পদ সেবা করা করা, তারা যে ভাবে বলবে যেভাবে খামার করতে পারলে অবশ্যই লাভবান হওয়া যাবে বলে মনে করি।

ভেটেরিনারি ফ্রী মেডিকেল ক্যাম্পইনে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানকারী চিকিৎসক ও প্রতিষ্ঠান গুলো হলো স্কয়ার ফার্মাসিটিক্যাল লিঃ ডাঃ শরিফুল ইসলাম, sk+f ফার্মাসিটিক্যাল লিঃ ডাঃ আশরাফুল ইসলাম, ডাঃ ইয়াকুব হোসেন সহ অন্যান্য প্রতিষ্ঠান ও চিকিৎসকগণ ফ্রী মেডিকেল ক্যাম্পে সেবা প্রদান করেছেন।