কুষ্টিয়া আদালতে নির্যাতনকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি ফুলপরীর

0
106

কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের হলে নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন ভুক্তভোগী শিক্ষার্থী ফুলপরী। এ জন্য তিনি বাবা ও ভাইয়ের সঙ্গে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে কুষ্টিয়া আদালতে আসেন।

বুধবার (১ মার্চ) সকালে ফুলপরীর আইনজীবী কুষ্টিয়া আদালতের বিজ্ঞ আইনজীবী পিএম সিরাজ প্রামানিক এ তথ্য নিশ্চিত করেছেন।

ফুলপরী বলেন, নির্যাতনকারীদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব বাতিল চাই। কারণ তাদের মতো শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে থাকা উচিত নয়। আমার সঙ্গে যা হয়েছে, তা ফৌজদারি অপরাধ। তাই আমি মামলা করতে চাই। দ্রুতই এই মামলা করবো।

ফুলপরীর আইনজীবী কুষ্টিয়া আদালতের বিজ্ঞ আইনজীবী পিএম সিরাজ প্রামানিক বলেন, ইবির হলে ফুলপরীর সঙ্গে যা হয়েছে, তা ফৌজদারি অপরাধ। দণ্ডবিধি আইনে ফুলপরীর পক্ষে মামলা করার জন্য প্রস্তুতি নিচ্ছি। ফুলপরির কাছ থেকে ও মিডিয়ায় প্রকাশিত সব তথ্য সংগ্রহ করেছি।

প্রসঙ্গত, দেশরত্ন শেখ হাসিনা হলে গত ১১ ও ১২ ফেব্রুয়ারি দুই দফায় ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্রী ফুলপরীকে রাতভর র‌্যাগিং, শারীরিকভাবে নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণ করার অভিযোগ ওঠে। এতে শাখা ছাত্রলীগ সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, ছাত্রলীগ কর্মী তাবাসসুম ইসলাম, মোয়াবিয়া জাহান, ইসরাত জাহান মিমি ও হালিমা খাতুন উর্মীসহ কয়েকজন জড়িত ছিলেন বলে অভিযোগ ভুক্তভোগীর। পরে ভুক্তভোগীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ১৫ ফেব্রুয়ারি একটি তদন্ত কমিটি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ১৫ ফেব্রুয়ারি পৃথকভাবে দেশরত্ন শেখ হাসিনা হল ও শাখা ছাত্রলীগ তদন্ত কমিটি গঠন করে। এ ছাড়া হাইকোর্টের নির্দেশেও একটি তদন্ত কমিটি গঠন করে কুষ্টিয়া জেলা প্রশাসন।