পুলিশ নির্বাচন কমিশনের দেওয়া সব দায়িত্ব পালনে প্রস্তুত: আইজিপি

0
186

পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, আগামী নির্বাচনে কমিশনের দেওয়া সব দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে পুলিশ। সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুর পুলিশ সমাবেশে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ শতবর্ষ পুরনো একটি সংগঠন। দেশের প্রচলিত আইনে পুলিশ প্রশিক্ষণ গ্রহণ করে থাকে। প্রশিক্ষণ ও অভিজ্ঞতার মাধ্যমে পুলিশ ইতোপূর্বে আইনশৃঙ্খলা রক্ষার বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করেছে। আগামী দিনের যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ সক্ষম ও সব প্রস্তুতি রয়েছে।

তিনি বলেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে এবং কমিশনের পক্ষ থেকে বাংলাদেশ পুলিশকে যে দায়িত্ব নিতে হবে তা যথাযথভাবে পালনে পুলিশ প্রস্তুত রয়েছে। আইজিপি আরও বলেন, দেশে একটি বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। আর সেই হিসেবে আমি বলবো, আমাদের পুলিশের প্রযুক্তিগত দক্ষতা সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। এ কারণে আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে সফলভাবে কার্যক্রম পরিচালনা করছি।

এ সময় বাংলাদেশ পুলিশ মহিলা কল্যাণ সমিতির (পুনাক) সভাপতি ডা. তৈয়্যবা মুসাররাত চৌধুরী, অ্যাডিশনাল আইজি কামরুল হাসান, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন, চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।