ইবি ছাত্রী নির্যাতনের তদন্ত প্রতিবেদন জমা, যাবে হাইকোর্টে

0
113

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে রাতভর ছাত্রী নির্যাতন ঘটনার ছয় দিনের মাথায় প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি। প্রতিবেদনটি হাইকোর্টে পাঠানো হবে বলে জানা গেছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় তদন্ত কমিটির সদস্য সচিব ও একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার মো. আলীবদ্দীন খান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের কাছে প্রতিবেদনটি হস্তান্তর করেছেন।

এর আগে রেজিস্ট্রার কার্যালয়ে তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেন আহ্বায়ক ও আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেবা মণ্ডল।

তদন্ত কমিটির সদস্য সচিব আলীবদ্দীন খান বলেন, “আমরা বিভিন্ন তথ্য-প্রমাণাদি যাচাই বাছাই করে প্রতিবেদন প্রস্তুত করেছি। আজ তা রেজিস্ট্রারের কাছে জমা দিয়েছি।”

রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, “ছয় কর্ম দিবসেই প্রতিবেদন জমা দিয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে পাঠাবো। সুপ্রিম কোর্ট যা নির্দেশনা দিবেন তা আমরা বাস্তবায়ন করবো।”

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে প্রশাসনের কাছে নির্যাতনের লিখিত অভিযোগ দেন ফুলপরী।

অভিযোগে ওই শিক্ষার্থী দাবি করেন, সানজিদা ও তার সহযোগীরা তাকে র‌্যাগিংয়ের নামে মারধর করেন এবং বিবস্ত্র করে ভিডিও ধারণ করেন।

গণমাধ্যমে এ ঘটনা প্রকাশিত হলে হাইকোর্ট রুল জারি করেন এবং বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন। এছাড়া বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসনের পক্ষ থেকেও দুটো পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়।

এদিকে, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও নাসিম আহমেদ জয় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই ঘটনায় শাখা ছাত্রলীগ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।