স্মার্ট দেশে স্মার্টলি সব কিছুর দাম বাড়ছে: আমানুল্লাহ আমান

0
133

বিএনপির উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমানুল্লাহ আমান বলেন, আওয়ামীলীগ সরকারের লোকেরা শুধু মুখেই স্মার্ট বাংলাদেশে এর কথা বলেনা। তারা খুব স্মার্টলিই সব কিছুর দাম বাড়াতে সাহায্য করেছে। স্মার্ট দেশে স্মার্টলি সব কিছুর দাম বাড়ছে।

শনিবার বিকেলে ঠাকুরগাঁওয়ে বিএনপির ১০ দফা দাবির পদযাত্রায় এ কথা বলেন তিনি। পরে ঠাকুরগাঁও জেলা বিএনপির কর্যালয়ের সামনে থেকে পদযাত্রাটি শুরু হয়। বিএনপি ও এর অঙ্গসংগঠনের হাজারো নেতাকর্মী এই পদযাত্রায় অংশগ্রহণ করে।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বলতে বলতে তাদের মঞ্চ ভেঙ্গে যায়। আওয়ামীলীগও আজ ভেঙ্গে যাবে। তারা কি ধরনের স্মার্ট দেশ বানাবে তা বাজারের বর্তমান অবস্থার দিকে তাকালেই বোঝা যায়। জনগনের বদদোয়ায় আওয়ামী লীগের কোমর ভেঙে গেছে, তারা কখনোই উঠে দাড়াতে পারবেনা আর।

নেতাকর্মীদের উদ্দেশ্য আমানুল্লাহ আমান বলেন, ২০১৪ সালের ভোট সেন্টার গুলিতে কুকুর ঘুমিয়েছিল, আর ১৮ এর নির্বাচণে রাতেই প্রশাসনের সহযোগীতায় ভোট করে ফেলে। পরের দিন এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বের করে দেয় তারা। এই সরকার অনির্বাচিত সরকার, ভোট ডাকাতির সরকার, অবৈধ সরকার। তাই বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে হলেও হাসিনার অধিনে কোন নির্বাচন হতে দেবোনা আর। জান দেবো মান দেবোনা, তবুও শেখ হাসিনা সরকারের অধীনে কোন নির্বাচন করা হবেনা।

সংসদ অকার্যকর হয়ে গেছে দাবী করে তিনি বলেন, আজ সংসদে শুধু সরকারের গুণের কথা বলা হয়। দেশের জনগণের কথা তাদের দুঃখ দুর্দশার কথা বলা হয়না। সংসদ অকার্যকর হয়ে গেছে। তাই সংসদকে কার্যকর করতে হলে আমাদের রাস্তা থেকে সরে গেলে চলবেনা। জনগণের দাবী আদায় নিয়ে আমরা ১০ দফা দিয়েছি যার প্রথমটিতেই রয়েছে সরকারকে পদত্যাগ করতে হবে। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তারা যে বলে “খেলা হবে খেলা” সে খেলা খেলতেও তো একজন রেফরির দরকার হবে।

কর্মসূচী নিয়ে আমানুল্লাহ আমান বলেন, ১০ দফা দাবী পুরনের মধ্য দিয়ে আমরা সরকার গঠন করলে, ২৭ দফা কর্মসূচীর মাধ্যমে ভঙ্গুর এ বাংলাদেশকে মেরামত করা হবে। আমরা আজ নতুন কর্মসূচী দিলাম। আগামী ৪ মার্চ দেশের মহানগরীর সকল থানা গুলো থেকে পদযাত্রা বের হবে। শেখ হাসিনার বিদায় না ঘটানো পর্যন্ত আমরা কর্মসূচী বন্ধ করবো না।

পদযাত্রায় নেতৃত্ব দেন বিএনপির উপদেষ্টা আমানুল্রাহ আমান, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ সহ আরো অনেকে।