বাংলাদেশের অস্তিত্বের সংকট চলছে: ফখরুল

0
164

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের অস্তিত্বের সংকট চলছে। ১৪ বছর ধরে আওয়ামী লীগ জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। স্বাধীনতার মূল চেতনা ধ্বংস করেছে। প্রতিনিয়ত গণতান্ত্রিক মূল্যবোধ নষ্ট করছে। নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। জনগণ নির্বাচন বিমুখ হয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর বিভাগের জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বিকেল সাড়ে ৩টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সভা শুরু হয়। এতে রংপুর বিভাগের বিএনপি সমর্থিত স্থানীয় সরকার, ইউনিয়ন পরিষদের সাবেক ও বর্তমান চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময় করেন দলের কেন্দ্রীয় নেতারা।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া কারাগারে। মিথ্যা মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে। তিনি চার বছর ধরে প্রথমে কারাগারে, পরে গৃহবন্দি। বিএনপির ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। তবুও দেশকে রক্ষার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সরকারকে পরাজিত করতে হবে।

তিনি বলেন, আমরা ১০ দফা দাবি তুলে ধরেছি। সরকারকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনরায় বহাল করতে হবে। সেই সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। জনগণকে আন্দোলনে সম্পৃক্ত করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, ভিন্নমত দমনে পুলিশ ও প্রশাসনকে ব্যবহার করছে। তেল-গ্যাস-সার নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েই চলেছে। সরকারের দুর্নীতির কারণে এসব হচ্ছে।