দিনাজপুরে অপহৃত ব্যক্তি উদ্ধার, অপহরণকারী চক্রের তিন সদস্য গ্রেপ্তার

0
148

মনজিদ আলম শিমুল,দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে এক ব্যবসায়ীকে অপহরণ করে পরে এক নারীকে দ্বারা অশ্লীল ভঙ্গিতে মোবাইল ফোনে ছবি উঠিয়ে পরিবারের কাছে ব্ল্যাকমেইল করে ৫ লক্ষ টাকার মুক্তিপণ দাবি করা মামলায় ১ নারীসহ ৩ অপহরণকারিকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার দুপুর ১২ কোতোয়ালী থানা পুলিশ এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান। কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকতা তানভিরুল ইসলাম বলেন গতকাল ২০ ফেব্রæয়ারী ট্রিপল নাইনের মাধ্যমে জানতে পারি দিনাজপুর শহরের পুলহাট এলাকার এক ব্যবসায়ী মোকাররম হোসেনকে কৌশলে অপহরন করে একটি বাড়ীতে নিয়ে গিয়ে জীবননাশের হুমকী দেখিয়ে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী করে।

বাড়ীতে মোবাইল ফোনের মাধ্যমে অপহরনকারী দলের নারী সদস্য শাকিরা আক্তার পুতুল ওরফে কাজলের সাথে বিভিন্ন রকমের অশ্লীল ভিডিও ধারণ করে । টাকা না দিলে ঐ ব্যবসায়ীর পরিবারের কাছে অশ্লীল ছবি পাঠানোর হুমকী দেয়।

এই সুযোগে অপরনকারীরা ব্যবসায়ী মোকাররম হোসেন এর ম্যানেজারের কাছ থেকে ২ লাখ টাকা এবং তার স্ত্রীর কাছে মোবাইলে আরো টাকা দাবী করে।

বিষয়টি পুলিশ জানতে পেরে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণকারীদেরকে সনাক্ত করে এবং ৮ নং নিউ টাউন একটি ভাড়া বাসা থেকে তিনজনকে গ্রেফতার করে ।

গ্রেফতারকৃতরা শহরের গোলাপবাগ লেবুর মোড় এলাকার সিরাজুল ইসলামের ছেলে হারুনুর রশিদ , সদর উপজেলার মালিগ্রাম দিঘিপাড়াা রফিউদ্দিন আহমেদের ছেলে মোফাজ্জল হোসেন , ঠাকুরগাঁ জেলার পীরগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামের জয়নাল আবেদীনের মেয়ে শাকিরা আক্তার পুতুল ।

পুলিশ বলছে এই অপহরণকারী সঙ্ঘবদ্ধ চক্রটি শহরের বিভিন্ন ব্যবসায়ীদেরকে টার্গেট করে তাদেরকে অপহরণ ও বিভিন্ন মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে কোন একটি জায়গায় আটক রেখে মোবাইল ফোনের মাধ্যমে অশ্লীল ছবি উঠিযয়ে এই ব্ল্যাকমেইলের কাজটি করে যাচ্ছে । এই ঘটনা ব্যবসায়ী মোকারম অপহরনকারীদের বিরুদ্ধে কোতয়ালি একটি মামলা দায়ের করেছেন।