চার গোল করে ৫০০ ছাড়ালেন রোনালদো

0
134

সৌদি প্রো লিগে অভিষেকে গোল পাননি, পাননি সুপার কাপের সেমিফাইনালেও। পরের ম্যাচে লিগে গোল করলেও পারফরম্যান্সটা ঠিক রোনালদোসুলভ ছিল না।

আল নাসেরের হয়ে চতুর্থ ম্যাচে দারুণভাবে জ্বলে উঠলেন ক্রিস্টিয়ানো রোনালদো। একটি নয়, দুটি নয়-করলেন চার চারটি গোল। তাতে ক্যারিয়ারে আরও এক মাইলফলক স্পর্শ করলেন এই ফরোয়ার্ড। প্রথম ফুটবলার হিসেবে ঘরোয়া লিগ ফুটবলের ৫০০ গোল করার ইতিহাস সৃষ্টি করেন তিনি। বর্তমানে লিগে তার গোলসংখ্যা ৫০৩। ৪৯৭ গোল করে তালিকায় তার ঠিক পরেই আছেন লিওনেল মেসি।

কিং আব্দুলআজিজ স্পোর্টস সিটি স্টেডিয়ামে গতকাল রাতে রোনালদো ছাড়া আল নাসেরের আর কেউই স্কোরশিটে নাম লেখাতে পারেননি। ফলে আল ওয়েদাকে ৪-০ গোলেই হারায় আল নাসের। একপেশে ম্যাচে রোনালদো প্রথম গোলটি করেন ২১ তম মিনিটে। এক প্রতিপক্ষ ডিফেন্ডারকে পেছনে ফেলে বাঁ পায়ের আড়াআড়ি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। এর মাধ্যমেই ছুঁয়ে ফেলেন লিগে ৫০০ গোলের মাইলফলক।

৪০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। বিরতির পর ৫৩ মিনিটে স্পটকিক থেকে হ্যাটট্রিকের সুবর্ণ সুযোগ পেয়ে যান। সবমিলিয়ে ক্যারিয়ারে তার হ্যাটট্রিক সংখ্যা ৬১টি। যার মধ্যে বয়স ৩০ পূরণের পরই করেছেন ৩১টি। বয়সের সঙ্গে সঙ্গে নিজেকে যে আরও ধারালো বানাচ্ছেন, এটাই যেন তার প্রমাণ। ৬১ মিনিটে চতুর্থ গোলের জন্য গোলমুখ বরাবর শট নেন তিনি। প্রথমে গোলরক্ষক ঠেকিয়ে দিলেও ফিরতি শটে ঠিকই জালের ঠিকানায় বল পাঠান ৩৮ বছর বয়সি রোনালদো। প্রায় সাড়ে তিন বছর পর পেলেন এক ম্যাচে চার গোলের দেখা। সবশেষ লিথুয়ানিয়ার বিপক্ষে ইউরোপিয়ান বাছাইয়ের ম্যাচে পর্তুগালের হয়ে করেছিলেন চার গোল।

এই জয়ে ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে সৌদি প্রো লিগের শীর্ষে আছে আল নাসের।