ক্রিকেটের মত ফুটবলও একদিন বহুদুর যাবে: মাগুরায় ব্যারিস্টার সুমন

0
163

মতিন রহমান, মাগুরা সংবাদদাতা: তরুণদেরকে মাদক সহ বিভিন্ন অপরাধ থেকে ফেরাতে খেলাধুলার বিকল্প নেই। তরুণদের সঠিকভাবে গড়ে তুলে হবে। ক্রিকেটের পাশাপাশি ফুটবলেও একদিন এগিয়ে যাবে বাংলাদেশ আর সেটা হয়তো এই মাগুরা থেকেও শুরু করা সম্ভব বলে মনে করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষ বেশি দিন আমাকে মনে রাখবে না জানি, ভালো কাজ করলেও একদিন হয়তো ভুলে যাবে। রাজনীতি করি আর নাই করি তবুও মৃত্যুর আগে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য এই তরুণ সমাজকে গড়ে যেতে চায়’ বলে মন্তব্য করেন ব্যারিস্টার সুমন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) মাগুরা সদর উপজেলার বেরইল সুন্দরবন ফুটবল ক্লাব মাঠে খেলতে এসে তিনি এসব কথা বলেন। আতিয়ার রহমান নান্নুমিয়া স্মৃতি ফ্রেন্ডসকাপ ফুটবল-২০২৩ টুর্নামেন্টের খেলায় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি বনাম বেরইল সুন্দরবন ফুটবল ক্লাবের মধ্যে এই খেলা অনুষ্ঠিত হয়।

বিকাল চারটা থেকে শুরু হওয়া এই খেলায় ব্যারিস্টার সুমন সহ তার টিমের ১১জন খেলোয়াড় মাঠে নামে। খেলার ৯০ মিনিটের মধ্যে কোনো দলেই গোল না হলে পরে ট্রাইবেকারে ৪-৩ গোলের ব্যবধানে বিজয়ী হয় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি।

এসময় খেলাধুলার বিষয়ে ব্যারিস্টার সুমন বলেন, তরুণদেরকে মাদক সহ বিভিন্ন অপরাধ থেকে ফেরাতে খেলাধুলার বিকল্প নেই। তরুণদের সঠিকভাবে গড়ে তুলে হবে। ক্রিকেটের পাশাপাশি ফুটবলেও একদিন এগিয়ে যাবে বাংলাদেশ আর সেটা হয়তো এই মাগুরা থেকেও শুরু করা সম্ভব বলে জানান তিনি।

উক্ত খেলাটির পৃষ্ঠপোষকতায় ছিলেন বেরইল গ্রামের সন্তান বিশিষ্ট ব্যবসায়ী তাজ আহমেদ ও আরিফুর রহমান রেশাদ। প্রত্যন্ত গ্রামে এরকম একটি খেলা দেখতে জেলার বিভিন্ন স্থান থেকে মাঠে ছুটে আসেন খেলা প্রিয় মানুষেরা।