পুঠিয়ায় শিশুর মত গঠনের এক ছাত্রের কলেজে ভর্তি!

0
168

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ায় গোলাম রাব্বি নামের শিশুর মত গঠনের এক ছাত্র কলেজে ভর্তি হয়েছে। শারীরিক গঠন কণ্ঠ ও মুখাবয়বের কারণে তাকে কম বয়েসী ছেলের মত মনে হলেও তাঁর বয়স ১৮ বছর পার হয়েছে।

গোলাম বাব্বির জন্ম ২০০৪ সালের সেপ্টেম্বর মাসের ৫ তারিখে। শিশু ছাত্র গোলম রাব্বি উপজেলার ভালুকগাছি পাঁচআনি পাড়া গ্রামের জুহুরুল ইসলামের ছেলে। তাঁকে এক নজরে দেখে বুঝার উপায় নাই যে, সে ১৮ বছরের যুবক। প্রায় সাড়ে তিন ফিট উচ্চতার, হালকা গঠন ও শ্যামলা রঙ্গের রাব্বিকে দেখে মনে হবে ৮ থেকে ৯ বছরের শিশু। গোলাম রাব্বির বাবার সাথে কথা বলে জানাযায়, জন্মের সময় স্বাভাবিক শিশুর মত জন্ম নেয় সে।

তখন তাঁর ওজন ছিলো সাড়ে তিন কেজি। পরে স্বাভাবিক ভাবে সে বেড়ে উঠতে শুরু করে। তা চলে ৮ বছর পর্যন্ত। ৮ বছর পর তাঁর স্বাভাবিক বাড়ন্ত থেমে যায়। পরে কয়েক বছর পর তার বাবাসহ বাড়ি অন্যান্য সদস্যরা বিষয়টি বুঝতে পেরে রাজশাহীতে চিকিৎসকের শরণাপন্ন হন।

চিকিৎসক রাব্বির বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে জানাযায়, সে প্রতিবন্ধী বা বামন নয়। তার হরমোনাল সমস্যা রয়েছে। বর্তমানে সে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎকের অধিনে রয়েছে।

গোলম রাব্বি এবারভালুকগাছি পাঁচআনি পাড়া মাদ্রাসা থেকে ৩.২২ পেয়ে বিজ্ঞান বিভাগে এস.এস.সি পাশ করেছে। ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ধোপাপাড়া মেমোরিয়্যাল ডিগ্রী মহাবিদ্যালয়ে একাদশ শ্রেণীতে ভর্তি হয়েছে গোলাম রাব্বি। সব প্রতিকুলতাকে ছাপিয়ে গোলাম রাব্বির শিক্ষা জীবন শেষ করার জন্য সকলের সহযোগিতা চেয়েছেন তার বাবা।