ঘোড়াঘাটে অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শনে পুলিশ সুপার

0
136
নাজপুরের ঘোড়াঘাটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শন করেন পুলিশ সুপার

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে ২টি হত্যা কান্ডকে কেন্দ্র করে প্রায় ৩০টি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় শুক্রবার বাদ জুমা ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শন ও মসজিদে স্থানীয় মুসল্লিদের সাথে এক মতবিনিময় করেন পুলিশ সুপার দিনাজপুর শাহ ইফতেখার আহমেদ পিপিএম-সেবা।

এর আগে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সেখানে প্রতিপক্ষ ওমর আলী, তার ছেলে ও স্ত্রীসহ ৫-৬ জন মিলে মনোয়ার হোসেন মিম (২৪) ও রাকিব হোসেন (২২) নামে দুই যুবককে উপর্যুপরি ছুড়িকাঘাত করে।
পরে স্থানীয় লোকজন আহত অবস্থায় মিম কে ঘোড়াঘাট হাসপাতালে নেওয়ার পথে ও রাকিব হোসেন কে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

পরের দিন বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) দাফনের পর স্থানীয় উত্তেজিত জনতা ওমর আলীর বাড়ি সহ আশেপাশের বসবাসরত চর এলাকা থেকে আগত প্রায় ৩০টি বাড়িতে অগ্নিসংযোগসহ লুটপাট করে।

এ ঘটনার পর থেকে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ঘোড়াঘাট থানা পুলিশ।
পুলিশ সুপার মসজিদে মুসল্লিদের সঙ্গে মতবিনিময় শেষে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শন করা কালে তিনি বলেন, বর্তমানে আইন- শৃঙ্খলা পরিবেশ নিয়ন্ত্রণে আছে এবং পুলিশ মোতায়েন থাকবে। ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে মামলা করতে চাইলে মামলা নেয়া হবে।

পরিদর্শন কালে তার সঙ্গে ছিলেন বিরামপুর-নবাবগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার একেএম ওহিদুন্নবী, স্থানীয় থানার ওসি আবু হাসান কবির, ঘোড়াঘাট সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু সহ স্থানীয় জনগন।

এ ঘটনায় হত্যা কান্ডে জড়িত এজাহার নামীয় আসামী ৫ জন এর মধ্যে ৩ জনকে ঘটনার দিন বুধবার গ্রেফতার করে ঘোড়াঘাট থানা পুলিশ। অপরদিকে এজাহার নামীয় আসামী আজাহার আলী মন্ডলকে রংপুর ধাপ মোড় এলাকা থেকে বৃহস্পতিবার দিবা গত রাত ৩:১৫ মিনিটে বিশেষ অভিযান পরিচালনা করে গ্রেফতার করে র‌্যাব-১৩ একটি দল। এ সংবাদ লেখা পর্যন্ত অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে থানায় কোন মামলা করা হয়নি।