শাস্তি মওকুফের জন্য ফেডারেশনে রোমান সানার চিঠি

0
248

দেশের আরচারির ‘পোস্টার বয়’ বলা হয় রোমান সানাকে। কিন্তু তাকে শৃঙ্খলা ভঙ্গের কারণে ২ বছরের জন্য নিষিদ্ধ করে বাংলাদেশ আরচারি ফেডারেশন। তবে শাস্তি মওকুফের জন্য ফেডারেশনে চিঠি দিয়েছেন দেশসেরা এই আরচার। কিন্তু দুই সপ্তাহ পেরিয়ে গেলেও সেই চিঠির বিষয়ে কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেনি ফেডারেশন।

রোমান সানার নিষেধাজ্ঞার বিষয়টি গত বছরের ১৪ নভেম্বর প্রকাশ করে বাংলাদেশ আরচারি ফেডারেশন। এরপর চলতি বছরের প্রথম দিন রোমান আরচারি ফেডারেশনের কাছে নিজের শাস্তি মওকুফের জন্য আবেদন করেও কোনো প্রতিক্রিয়া পাননি।

এই প্রসঙ্গে ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল বলেন, ‘রোমানের আবেদন আমরা পেয়েছি। তার দেওয়া পত্রের ব্যাপারে ফেডারেশনের কার্যনির্বাহী কমিটিতে আলোচনা হবে।’

গত নভেম্বরে সবশেষ কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছিল। এরপর সময় গড়িয়ে গেলেও কমিটির আর সভা হয়নি। পরবর্তী সভা কবে হবে সেটিও নিশ্চিত নন ফেডারেশন সাধারণ সম্পাদক।

এই প্রসঙ্গে চপল বলেন, ‘সভায় কার্যনির্বাহী কমিটির অনেক ইস্যুই থাকে। সাধারণত দুই-একটি ইস্যুর জন্য সভা ডাকা হয় না। আমরা বেশ কয়েকটি ইস্যু নিয়েই সভা করব।’

এর আগে টঙ্গীতে আরচারি ক্যাম্পে শৃঙ্খলা ভঙ্গ করেছিলেন রোমান সানা। তাই জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় ২ বছর অংশগ্রহণ করতে পারবেন না তিনি। এমনকি আরচারি ক্যাম্পেও থাকতে পারবেন না দেশসেরা এই আরচার। তাই এখন তার সংস্থা বাংলাদেশ আনসারে রয়েছেন রোমান।

প্রসঙ্গত, দেশের ক্রীড়াঙ্গনে শৃঙ্খলা ভঙ্গের ঘটনা এবারই প্রথম নয়। সাকিব আল হাসান, রাসেল মাহমুদ জিমিসহ দেশের আরও অনেক তারকা অ্যাথলেট শৃঙ্খলা ভঙ্গের কারণে নানা সময় নিষেধাজ্ঞায় ছিলেন। পরবর্তীতে ফেডারেশনগুলো সাজার মেয়াদ কমিয়ে এনেছে। এখন রোমানের ব্যাপারে কি ব্যবস্থা নেয় ফেডারেশন, সেটাই দেখার বিষয়।