ব্রাইটনের কাছে বিধ্বস্ত হয়ে ক্ষমা চাইলেন লিভারপুল কোচ

0
167

ইংলিশ প্রিমিয়ার লিগে গত আসরে মাত্র দুই পয়েন্টের জন্য শিরোপা ছুঁতে পারেনি লিভারপুল। এবার তো লিগে আরও যা তা অবস্থা রিরাজ করছে। নিজেদের অবস্থান সেভাবে গড়তে না পারায় চলতি মৌসুমের মাঝপথে পয়েন্ট তালিকার নিচের দিকে চলে গেছে অলরেডস শিবির। ফলে বলা চলে এবার শিরোপার লড়াই থেকে ছিটকে গেছে কোচ ইউর্গেন ক্লপের দল।

গতকাল শনিবার (১৪ জানুয়ারি) ব্রাইটন ঘরের মাঠে আধিপত্য দেখিয়ে খেলে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুলকে। ম্যাচজুড়ে স্বাগতিকদের ১৪ শটের ৮টি ছিল লক্ষ্যে ও সফরকারীদের ৬টি শটের ২টি ছিল লক্ষ্যে। ফলে লিগে টানা দুই ম্যাচে ৩টি করে গোল হজম করে পয়েন্ট টেবিলের নয় নম্বরে নেমে গেছে তারা।

ব্রাইটনের বিপক্ষে ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে আসেন লিভারপুল কোচ ইউর্গেন ক্লপ। সেখানে তিনি লিগে এমন বাজে পারফরম্যান্সে ভক্ত সমর্থকদের কাছে হাত জোড় করে ক্ষমা চান।

ক্লপ বলেন, ‘বাজে, খুবই বাজে। আমি এর চেয়ে বাজে ম্যাচ মনে করতে পারছি না। সত্যিই পারছি না। ব্রাইটন খুবই ভালো খেলেছে। জয় তাদের প্রাপ্য। একটি খুবই সুশৃঙ্খল দলের বিপক্ষে খুবই বিশৃঙ্খল দলের লড়াই ছিল এটি। অবশ্যই আমরা খুবই চিন্তিত। এরকম একটা ম্যাচের পর কীভাবে চিন্তিত না হয়ে থাকতে পারি?’

এদিন ম্যাচের প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পেয়েও কোনোটিই লিভারপুলের জাল স্পর্শ করাতে পারেনি ব্রাইটন। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই মাক আলিস্তারের ক্রস থেকে ডেডলক ভাঙেন সোলি মার্ক। এর সাত মিনিট পর আবারও গোল করেন এই ফরোয়ার্ড।

জোড়া গোলে পিছিয়ে পড়ে ৫৫তম মিনিটে গোলের একটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি লিভারপুলের খেলোয়াড়েরা। ৮১ মিনিটে ব্যবধান বাড়িয়ে ৩-০ তে নিয়ে যান ইংলিশ ফরোয়ার্ড ওয়েলবেক।

এই জয়ে ১৮ ম্যাচে ৯ জয় ও ৩ ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে উঠে এসেছে ব্রাইটন। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে নয়ে আছে লিভারপুল। আর ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল।