মাগুরার গোপালগ্রামে ৪০দিনের কর্মসূচির কাজে এলাকাবাসীর প্রশংসা

0
337

মতিন রহমান, মাগুরা: মাগুরা জেলায় শুরু হয়েছে চল্লিশ দিনের কর্মসূচির কাজ। যেখানে অতিদরিদ্র লোকেরা কাজ করে থাকেন। ইজিপিপি কর্মসূচির আওতায় এই কাজে মাগুরা সদর উপজেলার ১৩নং গোপালগ্রাম ইউনিয়নে প্রশংসা কুড়িয়েছে। কর্মসূচির কাজে নিয়োজিত থাকা শ্রমিকেরা সরকারি নিয়মে যথাসময়ে এবং সম সংখ্যা শ্রমিক দ্বারা তাদের কাজ সম্পন্ন করছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ইউনিয়নের গোয়ালবাথান এরিয়ায় একটি কাচা রাস্তা নিমার্ণে কাজ করছে শ্রমিকেরা। যেখানে আগে যাতায়াত করতে অনেক সমস্যা ছিলো বলে জানায় এলাকাবাসী। এছাড়া ইউনিয়নের সংকোচখালী, বাহারবাগ ও শিয়ালজুড়ি গ্রামে সুন্দর ও স্বচ্ছতার সাথে প্রকল্পের কাজ করছেন শ্রমিকেরা।

গোয়ালবাথান এলাকার মেম্বার ও পিআইসি রেজাউল ইসলাম জানান, এবারের কাজ অত্যন্ত সুন্দর ভাবে করানো হচ্ছে। শ্রমিকেরা নিয়মিত আসছে। এলাকাবাসীর সুবিধার জন্য গোয়ালবাথান বাজারের পাশে একটি কাচারাস্তা মেরামত করে প্রশস্তকরণ করা হয়েছে। যা এলাকাবাসীর জন্য রাস্তাটি বেশ গুরুত্বপূর্ণ ছিলো।

এসব কাজের বিষয়ে গোপালগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নাসিরুল ইসলাম মিলন জানান, ইউনিয়নবাসীর সুবিধার জন্য বিভিন্ন গ্রামে পিআইসিদের দিয়ে কাজের মান ভালো করা হচ্ছে। আগামীতেও জনগণের সুবিধার্থে এই কর্মসূচির আওতায় এলাকার রাস্তাসহ গুরুত্বপূর্ণ জায়গাতে শ্রমিক দিয়ে কাজ করানো হবে।

জানা গেছে, শ্রমিক প্রতি ৪শ টাকা করে শ্রমিকেরা এই কাজ করছেন। যেখানে এই কাজের একজন দায়িত্বরত পিআইসি ও সর্দার রয়েছে। এছাড়া প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তারা রয়েছেন যারা নিয়মিত ভাবে এই প্রকল্পের কাজ পরিদর্শন করেন।