আগামী প্রজন্ম স্মার্ট বাংলাদেশ দেখবে, রাস্তাটা আমরা করে যাবো: স্বরাষ্ট্রমন্ত্রী

0
132

আগামী প্রজন্ম স্মার্ট বাংলাদেশ দেখবে। আর সেই রাস্তাটা আওয়ামী লীগ সরকার করে দিয়ে যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, ‘আমরা ২০০৯ সালে ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দিয়েছিলাম। আজকে প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের ঘোষণা দিয়েছেন। আমাদের পরের প্রজন্ম স্মার্ট বাংলাদেশ দেখবে, আমরা রাস্তাটা করে দিয়ে যাবো। আমরা স্মার্ট বাংলাদেশ করবো, কারণ প্রধানমন্ত্রী যা বলেন, তা করে দেখান।’

রোববার (৮ জানুয়ারি) বিকেলে মিরপুর-১ নাম্বারে শীতার্তদের মাঝে কম্বল বিতরণকালে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিরপুর থানা আওয়ামী লীগের সভাপতি এস এম হানিফ।

আগামী ১১ জানুয়ারি ঢাকায় বিএনপির অবস্থান কর্মসূচির দিকে ইঙ্গিত করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তারা কেন অবস্থান করবেন, আমরা তা জানি না। অবস্থান করুক আর যাই করুক, যাদের শাসনামলে দেশ একটা অন্ধকারাচ্ছন্ন দেশে পরিণত হয়েছিল, তাদের ফের ক্ষমতায় আনার কথা এ দেশের জনগণ চিন্তাও করে না।’

তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের দল। বাংলাদেশের মানুষের পাশে থেকে আমরা কাজ করছি। আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকারে বিশ্বাস করে। অন্যদিকে আরেকটি দল যারা ষড়যন্ত্রের মাধ্যমে, ক্যান্টনমেন্টের মাধ্যমে ক্ষমতায় এসেছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, দীর্ঘসময় যেকোনো উপায়ে তারা ক্ষমতায় ছিলেন। দেশটাকে একটা অন্ধকার রাজ্যে পরিণত করেছিলেন তারা। সবসময় তারা ষড়যন্ত্রের কথা চিন্তা করে। ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলের কথা চিন্তা করে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আগাঁ খান মিন্টু, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।